ঢামেক হাসপাতালের অবিশ্বাস্য সাফল্য

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-30 09:54:37
ঢামেক হাসপাতালের অবিশ্বাস্য সাফল্য

ঢামেকের নিউরোসার্জন (স্নায়ু বিশেষজ্ঞ) অধ্যাপক ফজলে এলাহি মিলাদের সহায়তায় চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক মোশতাক আহমেদ'র নেতৃত্বে একদল চৌকশ তরুণ চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের দল সফলভাবে অপারেশন সম্পন্ন করেন

শিশুর চোখ থেকে সাইকেলের স্পোক সফলতার সাথে বের করলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকেরা। 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে চোখের দুর্ঘটনা নিয়ে ২ বছর বয়সী শিশুকে নিয়ে স্বজনেরা আসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে। তারা কর্তব্যরত চিকিৎসকদের জানান, খেলতে খেলতে দুর্ঘটনাবশতঃ বাইসাইকেলের স্পোক অবুঝ শিশুটির ডান চোখে ঢুকে যায়। যেটি প্রায় ১৫ সেমি. লম্বা আর ১.৫ মিমি. চওড়া।

এদিকে রোগীর পরিবার, রোগী সহ শুক্রবার হাসপাতাল থেকে হঠাৎ পালিয়ে যায় ও বিভিন্ন জায়গা ঘুরে আবার সেই রাতেই ঢামেকে এসে ভর্তি করানো হয়।

ঢামেক নিউরোসার্জন (স্নায়ু বিশেষজ্ঞ) অধ্যাপক ফজলে এলাহি মিলাদের সহায়তায়, চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক মোশতাক আহমেদ'র নেতৃত্বে একদল চৌকশ তরুণ চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের দল শনিবার (২৬ আগস্ট) সকালে ওপথালমোলজির (চক্ষুবিদ্যা) অপারেশন থিয়েটারে জটিল এই অস্ত্রোপচার কোন রকম জটিলতা ছাড়াই সম্পন্ন করেন।

অপারেশন পরবর্তী শিশুর জ্ঞানের মাত্রা (জিসিএস)১৫/১৫। মস্তিষ্ক এবং চোখের কোন রকম ক্ষতি ছাড়াই অস্ত্রোপচারটি করা সম্ভব হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন শিশুটির পরিবার।


আরও দেখুন: