বিএসএমএমইউর ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৮ জন

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-23 16:10:47
বিএসএমএমইউর ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৮ জন

বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের কার্যালয়ে রোগী, স্বজন ও চিকিৎসকেরা সাক্ষাৎ করতে আসেন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উদ্যোগে ‘শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ৫ম ক্যাম্প’ এর আওতায় ৮ জন রোগী সেবা নিয়ে সুস্থ হয়ে হাসিমুখে বাড়ি ফিরেছেন।

বুধবার (২৩ আগস্ট) বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের কার্যালয়ে রোগী, স্বজন ও চিকিৎসকেরা সাক্ষাৎ করতে আসেন। এ সময় ভিসি রোগীদের সাথে কথা বলেন। তিনি চিকিৎসার খোঁজ খবর নেন এবং সফলভাবে ‘শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ৫ম ক্যাম্প’ এর কার্যক্রম সম্পন্ন করায় সংশ্লিষ্ট চিকিৎসকদের ধন্যবাদ জানান। রোগীদের স্বার্থে ‘শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প’ এর কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান।

উল্লেখ্য, গত ১২ ও ১৩ আগস্ট মুখমন্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের সার্জারি করার জন্য রোগী বাছাই করা হয়। এরপর ১৪ আগস্ট রোগীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়। প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসকেরা ১৬ ও ১৭ আগস্ট রোগীদেরকে বিনামূল্যে অস্ত্রোপচার করেন। ক্যাম্পে সার্জারিতে নেতৃত্ব দেন প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. মোঃ আইয়ূব আলী।

প্রসঙ্গতঃ বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর হিসেবে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ দায়িত্বভার গ্রহনের পর জন্মগত মুখমন্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের জন্য ‘শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প’ এর কার্যক্রম শুরু হয়। প্রথম থেকে পঞ্চম পর্যন্ত প্রতিটি ক্যাম্পের কার্যক্রম সার্বক্ষণিক তত্ত্বাবধান করছেন তিনি। 


আরও দেখুন: