ডা. এনামুল হক পরিচয়ে রোগী দেখতেন মানবিকে এইচএসসি পাস অমর শীল

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-19 21:23:37
ডা. এনামুল হক পরিচয়ে রোগী দেখতেন মানবিকে এইচএসসি পাস অমর শীল

ডা. মো. এনামুল হক পরিচয়ে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন অমর শীল (৩৫)

মানবিক বিভাগ থেকে এইচএসসি পাসের পর পড়ালেখা করেননি অমর শীল (৩৫)। অথচ দীর্ঘদিন ধরে ডা. মো. এনামুল হক পরিচয়ে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন তিনি। রোগীদের কাছ থেকেও ভিজিট নিতেন ৭০০ টাকা করে। অবশেষে নোয়াখালীর বেগমগঞ্জের জেনারেল মা ও শিশু হাসপাতাল থেকে তাকে ধরলেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত।  সূত্র: ঢাকা পোস্ট। 


শনিবার (১৯ আগস্ট) দুপুরে ভুয়া চিকিৎসক অমর শীলকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় সেবা গ্রহীতার জীবন বিপন্নকারী কাজের অপরাধে হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।  


দণ্ডপ্রাপ্ত অমর শীল চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার উলিপুর গ্রামের মৃত গৌরেন্দ্র শীলের ছেলে।


ভ্রাম্যমাণ আদালতের তথ্যমতে, ভুয়া ডাক্তার অমর শীল ২০০৩ সালে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি ও ২০০৫ সালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি আর পড়াশোনা করেননি তিনি।

অমর শীল জেনারেল মা ও শিশু হাসপাতালের নীচ তলায় ডা. মো. এনামুল হক নামে গত চার মাস যাবৎ রোগীদের চিকিৎসার নামে প্রতারণ করেন। এর আগে তিনি মাইজদী ট্রাস্ট ওয়ান হাসপাতালে চেম্বার করতেন বলে জানান। 


গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে বেগমগঞ্জের জেনারেল মা ও শিশু হাসপাতালে যান ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত। অভিযোগ প্রমাণিত হওয়ায় অমর শীলকে দুই বছরের কারাদণ্ড ও হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা অর্থদণ্ড করেন তিনি।


মোবাইল কোর্ট পরিচালনায় বেগমগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস ও বেগমগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা সহায়তা করেন।


আরও দেখুন: