খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-17 20:24:33
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

ওষুধ ব্যবসায়ীদের সঙ্গে খুলনা মেডিকেল শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই ব্যবসায়ীকে গ্রেফতারের পর  কাজে ফেরার ঘোষণা দিলেন খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে শিক্ষানবিশ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সাইফুল ইসলাম অন্তর ও সাধারণ সম্পাদক মো. শামসুজ্জোহা সজীব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। 

তবে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত তিন দফা দাবিতে মেডিকেল কলেজে সাধারণ শিক্ষার্থীদের ক্লাস বর্জন কর্মসূচি অব্যাহত রয়েছে। 

ইন্টার্ন চিকিৎসকদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত সোমবার (১৪ আগস্ট) রাত সাড়ে ৭টায় খুমেক শিক্ষার্থী ও ওষুধ ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামিসহ ইতোমধ্যেই দুইজন গ্রেপ্তার হয়েছে। অনতিবিলম্বে বাকি আসামিদের এবং অজ্ঞাতনামা প্রায় ৫০ জন আসামিকেও গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক বিচারের আওতায় আনা হবে।


এতে আরও জানানো হয়, চলমান শিক্ষার্থীদের আন্দোলনে শিক্ষানবিশ চিকিৎসকরা একাত্মা পোষণ করে তাদের উত্থাপিত যৌক্তিক দাবিগুলোও দ্রুততম সময়ে পূরণ হবে এই প্রত্যাশা রেখে জনদুর্ভোগ নিরসনে ও রোগীদের কল্যাণার্থে কর্মবিরতি সাময়িকভাবে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, (১৪ আগস্ট) সোমবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন মেসার্স বিপ্লব মেডিসিন কর্নারে একজন মেডিকেল শিক্ষার্থী কিছু ওষুধ কিনতে যান। সেখানে ৬ টাকার ওষুধের মূল্য ৩০ টাকা দাবি করেন দোকানদার। সবুজ সরকার নামের ওই মেডিকেল শিক্ষার্থী ওষুধের বেশি দাম নেওয়ার কারণ জানতে চান। কিন্তু দোকানদার সঠিক উত্তর না দিলে উভয়ের মধ্যে বাক-বিতণ্ডা হয়। 

একপর্যায়ে আশপাশের ওষুধের দোকানদাররা এগিয়ে আসলে উভয়পক্ষের মধ্যে মারামারি হয়। এ সময় ওষুধ ব্যবসায়ীরা এলাকাবাসীদের সঙ্গে নিয়ে মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ ঘটনায় উভয় পক্ষের ২২ জন আহত হয়। এ ঘটনার পর থেকে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে।


আরও দেখুন: