অধ্যাপক ডা. শাহ আব্দুল লতিফ বুয়েটের সিন্ডিকেট সদস্য মনোনীত

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-09 23:16:00
অধ্যাপক ডা. শাহ আব্দুল লতিফ বুয়েটের সিন্ডিকেট সদস্য মনোনীত

অধ্যাপক ডা. শাহ আব্দুল লতিফ

রাষ্ট্রপতি কর্তৃক দুই বছরের জন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিন্ডিকেট সদস্য মনোনীত হলেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহ আব্দুল লতিফ। সম্প্রতি (২৫ জুলাই) বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত নোটিশ থেকে এ তথ্য জানা গেছে। এরআগে, বাংলাদেশ সরকারি কর্মকমিশন ( PSC) এর সদস্য হিসেবে ৫ বছর সাংবিধানিক দায়িত্ব পালন করেন তিনি। 

বুয়েটের নোটিশে অধ্যাপক ডা. শাহ আব্দুল লতিফকে উদ্ধৃত করে বলা হয়েছে, বাংলাদেশ ( অ্যাডাপ্টেশন অব ইউনিভার্সি লজ) অর্ডিন্যান্স অনুসারে, ১৯৭২ দ্বারা অভিযোজিত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) অধ্যাদেশ, ১৯৬১ এর ১৫(৫) এবং প্রথম সংবিধির অনুচ্ছেদ ২(২) অনুসারে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মহোদয় দুই বছরের জন্য এই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্য হিসেবে আপনাকে মনোনীত করেছেন। এই মনোনয়ন অবিলম্বে কার্যকর হবে বলে নোটিশে বলা হয়েছে। 

প্রসঙ্গত: অধ্যাপক ডা. শাহ আব্দুল লতিফ ফিজিওলজি বিভাগের একজন প্রখ্যাত অধ্যাপক। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (মেডিকেল এডুকেশন) সহ রাষ্ট্রের দেয়া অনেক দায়িত্ব পালন করেছেন। সকলক্ষেত্রে তাঁর সততা ও দক্ষতা প্রশ্নাতীত বলে মন্তব্য করেছেন সাবেক সহকর্মীরা। 


আরও দেখুন: