পানি মাড়িয়ে হাসপাতালে আসছেন চিকিৎসক, রোগী ও স্বজনরা

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-07 10:10:12
পানি মাড়িয়ে হাসপাতালে আসছেন চিকিৎসক, রোগী ও স্বজনরা

টানা বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে ভোলার লালমোহন উপজেলার মা ও শিশু কল্যাণ কেন্দ্রে

নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় টানা বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে ভোলার লালমোহন উপজেলার মা ও শিশু কল্যাণ কেন্দ্রে। আবদ্ধ পানি থেকে আসছে পচা দুর্গন্ধ। সেখানে জন্ম নিচ্ছে বিভিন্ন জাতের মশা। মাঝে-মধ্যে ছুটে বেড়াচ্ছে সাপ। ফলে ঝুঁকি নিয়ে পচা পানি মাড়িয়ে হাসপাতালে আসছেন চিকিৎসক, নার্স, রোগী ও স্বজনরা।

সূত্র : জাগো নিউজ। 

পানি মাড়িয়ে প্রতিদিন গড়ে দেড় থেকে ২ শতাধিক সেবা প্রত্যাশী আসছেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে। দীর্ঘ দিন ধরে চলে আসা এ সমস্যার সমাধানে কোনো উদ্যোগ না দেখে ক্ষোভ প্রকাশ করেছেন রোগী ও স্বজনরা।

লালমোহন মা ও শিশু কল্যাণ কেন্দ্র এলাকার স্থানীয় বাসিন্দা মো. সিরাজুল ইসলাম, আমির হোসেনসহ কয়েকজন জানান, দীর্ঘদিন ধরে বৃষ্টির পানি জমে আছে। অথচ কোনো পদক্ষেপ নেই। মানুষ অনেক কষ্ট করে এখানে সেবা নিতে আসছেন। বর্তমানে ডেঙ্গুর সংক্রমণ বেশি। আর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনেই পানিতে মশা জন্ম নিচ্ছে। কোনো পদক্ষেপ না থাকায় দুঃখ প্রকাশ করেন তারা। পানিতে অনেকেই সাপ দেখেছেন বলে জানান। 

লালমোহন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল কর্মকর্তা (এমসিএইচএফপি) এবং ভারপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অমিত কর্মকার বলেন, বৃষ্টি হলেই বেশ কিছুদিন জলাবদ্ধতা থাকে আবার কমে যায়। এতে সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা দুর্ভোগ পোহাচ্ছেন। মূলত এখানে পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ সমস্যা দ্রুত সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান ডা. অমিত কর্মকার। 


আরও দেখুন: