ডা. গুলজারের কণ্ঠে বিশ্ব মাতৃদুগ্ধ দিবসের থিম সং

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-02 13:14:33
ডা. গুলজারের কণ্ঠে বিশ্ব মাতৃদুগ্ধ দিবসের থিম সং

রক্তরোগ বিশেষজ্ঞ ডা. গুলজার হোসেন উজ্জ্বল

বিশ্ব মাতৃদুগ্ধ দিবস'২০২৩ এর থিম সং এ কণ্ঠ দিয়েছেন স্বনামধন্য রক্তরোগ বিশেষজ্ঞ ডা. গুলজার হোসেন উজ্জ্বল। গানটিতে তাঁর সঙ্গে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ঝিলিক। ৭  আগস্ট থেকে গানটি প্রচারিত হবে বাংলাদেশ টেলিভিশন সহ সব জাতীয় প্রচার মাধ্যম ও মাতৃদুগ্ধ সপ্তাহ সম্পর্কিত সকল প্রচারণায়।

গানের কথা লিখেছেন স্বাস্থ্য অধিদপ্তরের এডিজি (স্বাস্থ্য শিক্ষা) ও  জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ। সুর করেছেন প্রখ্যাত সুরকার মকসুদ জামিল মিন্টু। 

বিশ্ব মাতৃদুগ্ধ দিবসের থিম সং এ কণ্ঠ দেয়াকে নিজের জন্য বিশেষ সুখকর অভিজ্ঞতা বলে মন্তব্য করেছেন গুলজার হোসেন উজ্জল। সংগীতের মাধ্যমে গণমানুষকে স্বাস্থ্য বিষয়ে সচেতন করতে পারা একটি বিশেষ সুযোগ বলে বিশ্বাস তাঁর। 

উল্লেখ্য, ডা. গুলজার হোসেন উজ্জ্বল একজন প্রতিশ্রুতিশীল রক্তরোগ বিশেষজ্ঞ। পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও যথেষ্ট সুপরিচিত তিনি। বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী তিনি। এছাড়াও বিভিন্ন বেসরকারি টেলিভিশনসহ পেশাদার মঞ্চেও শিল্পী হিসেবে গান গেয়ে থাকেন। 

তাঁর সংগীত চর্চার শুরু শৈশব থেকে। কবি নজরুল ইন্সটিটিউট থেকে নজরুল সংগীতে উচ্চতর ডিপ্লোমা সম্পন্ন করেছেন। 

ডা. গুলজার মূলত নজরুল সংগীত করেন। তবে অন্যান্য গানেও তাঁর পদচারণা রয়েছে। পুরাতন বাংলা গান এবং মৌলিক আধুনিক গানেও প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি। 


আরও দেখুন: