জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব শুরু

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-28 11:00:20
জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব শুরু

‘ইউনিমেড ইউনিহেলথ ৮ম এনডিএফ বিডি –শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব-২০২৩' এর উদ্বোধনী অনুষ্ঠান

দুইদিন ব্যাপী ‘ইউনিমেড ইউনিহেলথ ৮ম এনডিএফ বিডি –শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব-২০২৩' এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। শুক্রবার (২৮ জুলাই) সকাল ১০টায় ‘মননে তারুণ্য, ধমনীতে যুক্তি, সেবার আবেশেই, মিলবে মুক্তি’- শ্লোগানে মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ যৌথভাবে এ আয়োজন করেছে। এতে সারাদেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজের শিক্ষার্থী, ইন্টার্ন ডাক্তার ও শিক্ষকরা অংশ নিচ্ছেন।  


মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসবের এই আয়োজনে রয়েছে বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, ইংরেজি পাবলিক স্পিকিং প্রতিযোগিতা, বাংলা পাবলিক স্পিকিং কম্পিটিশন, আবৃত্তি প্রতিযোগিতা, একক গানের প্রতিযোগিতা (আধুনিক), একক গানের প্রতিযোগিতা (দেশাত্মবোধক), একক নৃত্য (আধুনিক), একক অভিনয়, মিউজিক ভিডিও প্রতিযোগিতা (টিম পারফরম্যান্স) সহ ইত্যাদি প্রতিযোগিতা। 

সকাল ১১টায় শুরু হবে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বের বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও অনুষ্ঠানে থাকছে চিকিৎসা বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


এবারের আয়োজনে মেডিকেল সেক্টরে বিশেষ অবদানের জন্য আজীবন সম্মাননা প্রদান করা হবে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এবিএম মাকসুদুল আলমকে।  


উৎসবের দ্বিতীয় দিন শনিবার (২৯ জুলাই) দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতা সম্পূর্ণ হবার পর সন্ধ্যা ৭টা’য় সমাপনী ও পুরষ্কার বিতরণী আয়োজন অনুষ্ঠিত হবে। উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউনিমেড ইউনিহেলথ ফারমাসিউটিক্যালসের চেয়ারম্যান এম মোসাদ্দেক হোসেন, স্বাধীনতা পুরষ্কার প্রাপ্ত অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন, কুষ্টিয়া মেডিকেল কলেজ –এর সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. এস এম মোস্তানজিদ, বিসিএস হেলথ ক্যাডার এ্যাসোসিয়েশন –এর সভাপতি এবং ইউনিমেড ইউনিহেলথ ৮ম এনডিএফ বিডি – শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব-২০২৩-এর সমন্বয়ক শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যাপক ডা. এ এম সেলিম রেজা, বিশিষ্ট বিতার্কিক ও মিডিয়া ব্যক্তিত্ব এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন –এর সাবেক সভাপতি আব্দুন নূর তুষার এবং আয়োজনের চিফ কনভেনর ডা. সুকন্যা প্রীতি ঊষা প্রমুখ।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এবিএম মাকসুদুল আলম।


আরও দেখুন: