ভুয়া ডাক্তারকে ১ লাখ টাকা জরিমানা

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-27 10:18:44
ভুয়া ডাক্তারকে ১ লাখ টাকা জরিমানা

খুলনায় স্কলার ডেন্টাল কেয়ারে অভিযান চালিয়ে রাজেশ কুমার ঢালী নামের ভুয়া ডাক্তারকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত

খুলনায় স্কলার ডেন্টাল কেয়ারে অভিযান চালিয়ে রাজেশ কুমার ঢালী নামের ভুয়া ডাক্তারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। 


মঙ্গলবার (২৫ জুলাই) দিবাগত রাতে খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিনের নেতৃত্বে নগরীর নিরালার মোড়ে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করা হয়।


খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাদিয়া মনোয়ারাসহ আনসার ব্যাটেলিয়নের সদস্যরা অভিযানে সহযোগীতা করেন।


খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, দন্ত চিকিৎসককে সহায়তা করার কথা রাজেশ কুমার ঢালীর। তিনি সেটা না করে ডেন্টিস্ট পদবী ব্যবহার করে দীর্ঘদিন ধরে ভুয়া ডাক্তার সেজে রোগীদের চিকিৎসা দিচ্ছেন। রাজেশ কুমার ঢালী যেসব চিকিৎসা সেবা দিচ্ছেন, সেই চিকিৎসা দেয়ার যোগ্যতা তার নেই। ডিগ্রি ব্যবহার করে দাঁতের চিকিৎসার নামে প্রতারণা করে আসছেন তিনি। এতে একদিকে যেমন সাধারণ মানুষ সঠিকভাবে চিকিৎসা সেবা পাচ্ছে না, অন্যদিকে রোগীরা প্রতারিতও হচ্ছে। এ বিষটি জানতে পেরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। রাজেশ নানা ধরনের ডিগ্রি ব্যবহার করে দাঁতের চিকিৎসার নামে প্রতারণা করায় ভ্রাম্যমাণ আদালত এক লাখ টাকা জরিমানা করেন।


জানা যায়, রাজেশ কুমার ঢালী দাঁতের চিকিৎসার ওপর ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন। কিন্তু তিনি নামের পাশে বিভিন্ন রকম ডিগ্রি লিখে চিকিৎসা দিচ্ছেলেন। সে কারণে তার চেম্বারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।


আরও দেখুন: