মেডিকেল শিক্ষার আধুনিকায়নে সরকার কাজ করছে : স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-24 13:39:50
মেডিকেল শিক্ষার আধুনিকায়নে সরকার কাজ করছে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা মেডিকেল কলেজের ২০২২-২৩ সেশনের এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাসে বক্তব্য দিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বিশ্বের সাথে তাল মিলিয়ে মেডিকেল শিক্ষার আধুনিকায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এজন্য শিক্ষা কারিকুলাম পরিবর্তন, আধুনিক ল্যাব স্থাপনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানো হচ্ছে। সোমবার (২৪ জুলাই) ঢাকা মেডিকেল কলেজের ২০২২-২৩ সেশনের এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ উপলক্ষে শহীদ ডা. শামসুল আলম খান মিলন অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী ঢাকা মেডিকেলের ইতিহাস, ঐতিহ্য ও সুনাম ধরে রাখতে বর্তমান ও নবীন শিক্ষার্থীদের পড়ালেখায় আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান। 

জাহিদ মালেক বলেন, একজন শিক্ষার্থীর পেছনে রাষ্ট্রের অনেক অর্থ ব্যয় হয়ে থাকে। সেটা মাথায় রেখে চলতে হবে। মেডিকেল শিক্ষার্থীদেরকে ভালমানের ডাক্তার হয়ে দেশ ও মানুষের সেবায় আত্ম-নিয়োগ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাস্থ্যখাতের ব্যাপক উন্নয়ন হয়েছে। এরপরও অনেকে আস্থাহীনতার কারণে বিদেশে চিকিৎসা নেয়ার জন্য যান। স্বাস্থ্যসেবার প্রতি দেশের মানুষের আস্থার সংকট কাটাতে চিকিৎসকদের উদ্যোগী হতে বলেন স্বাস্থ্যমন্ত্রী।


আরও দেখুন: