৬ দাবিতে অ্যাম্বুলেন্স ধর্মঘটের ডাক

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-24 12:02:58
৬ দাবিতে অ্যাম্বুলেন্স ধর্মঘটের ডাক

সারাদেশে ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি

৬ দফা দাবিতে আজ সোমবার (২৪ জুলাই) দিবাগত মধ্যরাত ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি। রোববার (২৩ জুলাই) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ধর্মঘট আহ্বান করেছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাম্বুলেন্স থেকে বিআরটিএর ট্যাক্স নেয়া বন্ধ করতে হবে; অতি দ্রুত অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা তৈরি করতে হবে; অ্যাম্বুলেন্সের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত টোল ফ্রি বাস্তবায়ন করতে হবে। এছাড়াও দেশের প্রত্যেকটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা দেওয়া, অ্যাম্বুলেন্সে রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল ও গ্যাস নেওয়ার সুযোগ দেওয়া এবং সড়কে হয়রানিমুক্ত ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিতের দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।

দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়ে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা বলেন, দাবি পূরণের জন্য আমরা ২০১৭ সাল থেকে বিভিন্ন জায়গায় ঘুরছি।

ধর্মঘটের কারণে সারাদেশে গুরুতর অসুস্থ রোগীদের ভোগান্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ভোগান্তির বিষয়টি আমরাও বুঝতে পারছি। কিন্তু আমাদের এ ছাড়া আর উপায় নেই।


আরও দেখুন: