বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ থেকে একদিনে রেকর্ড ৯শ’ রোগী সেবা পেল

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-23 19:21:43
বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ থেকে একদিনে রেকর্ড ৯শ’ রোগী সেবা পেল

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে রোগীদের ভিড়

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ থেকে আজ রোববার (২৩ জুলাই) রেকর্ড ৯০০ জন রোগী স্বাস্থ্য সেবা পেয়েছেন। ১৯৬৬ সালে চালু হওয়ার পর থেকে এটা সর্বোচ্চ রোগী সেবা গ্রহণ করলেন। রোববার বিকেলে ডক্টর টিভিকে এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্ত্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল। 

তিনি বলেন, আজ রোববার (২৩ জুলাই) বহির্বিভাগে সেবা গ্রহণকারী রোগীর সংখ্যা ছিল ৯০০ জন। এরআগে, গত ১৬ জুলাই বহির্বিভাগ থেকে সর্বোচ্চ ৮৮০ জন রোগীকে সেবা দেয়া হয়।  আজ সেই রেকর্ড নতুন উচ্চতায় পৌঁছেছে। বরুড়াির উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে একসময় প্রতিদিন ১ হাজারের অধিক রোগী সেবা দেয়া সম্ভব হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।  

ডা. কামরুল হাসান জানান, এই বছর ফেব্রুয়ারি মাস থেকেই বহির্বিভাগে রোগীর চাপ উর্ধ্বমূখী ছিল। বহির্বিভাগে গড়ে প্রতিদিন প্রায় ৬৫০/ ৭০০ জন রোগী সেবা গ্রহণ করে।  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে ২০২১ এর ৬ অক্টোবর দায়িত্ব গ্রহণকালে বহির্বিভাগে গড়ে প্রতিদিন ৩০০/৩৫০ জন রোগী সেবা নিতো বলে জানান তিনি। 

তাঁরমতে, সরকারি হাসপাতালের প্রতি জনগণের আস্থা ফিরে আসার কারণেই প্রায় প্রতিদিন বাড়ছে সেবাগ্রহীতার সংখ্যা। সেবাগ্রহীতাদের সবাইকে ধন্যবাদ জানান তিনি। 

রোগীদের বাড়তি চাপ সত্ত্বেও আন্তরিকতার সঙ্গে সেবাদানের জন্য টিম বরুড়ার প্রত্যেক চিকিৎসক-নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল। সংশ্লিষ্ট সবার সহযোগিতা, অপরিসীম ত্যাগ ও অক্লান্ত পরিশ্রমের কারণে  রোগীদের আস্থা বেড়েছে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতি। যার ফলশ্রুতিতে প্রতিদিন জরুরি বিভাগে সেবা নিতে আসছে ৪৫/৫০ জন রোগী। ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তঃবিভাগে রোগী ভর্তি থাকছে গড়ে ৬০/৬৫ জন।


আরও দেখুন: