ডেঙ্গুতে একদিনে ৮ জন মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ১৫৮৯

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-17 20:54:35
ডেঙ্গুতে একদিনে ৮ জন মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ১৫৮৯

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮জন মারা গেছেন। যা চলতি বছরে  একদিনে ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৪ জনে। এর আগে গত ১৫ জুলাই ডেঙ্গুতে সর্বোচ্চ ৭ জন মারা যান। 

সোমবার (১৭ জুলাই) শেষ বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্যমতে, রোববার (১৬ জুলাই) সকাল ৮টা থেকে আজ সোমবার (১৭ জুলাই) সারাদেশে ১৫৮৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৮শ’ ৪৭ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছেন ৭শ' ৪২ জন।


বিজ্ঞপ্তি অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি আছেন ৫ হাজার ৪শ’ ৪১ জন। এরমধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৩ হাজার ৩শ’ ৪৭ জন ও ঢাকার বাহিরে ২ হাজার ৯৪ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (১৭ জুলাই) পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৪শ’ ৬৭ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ভর্তি হওয়া রোগী ১৪ হাজার ৬শ’ ৯৭ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগী ৭ হাজার ৭শ’ ৭০ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ১ হাজার ৯৫ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলো থেকে ছাড় পেয়েছে ৬শ’ ৪৯ জন। দেশের অন্যান্য হাসপাতাল থেকে ছাড় পেয়েছে ৪শ’ ৪৬ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (১৭ জুলাই) পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৯শ’ ১২ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ১১ হাজার ২শ’ ৬৩ জন। ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ৫ হাজার ৬শ’ ৪৯ জন।


আরও দেখুন: