চিকিৎসকরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন : এফডিএসআর

অনলাইন ডেস্ক
2023-07-17 12:53:50
চিকিৎসকরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন : এফডিএসআর

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস এন্ড রেসপনসিবিলিটিস (এফডিএসআর)

দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন দেশের চিকিৎসকরা। যে মূহুর্তে  রোগী সেবায় চিকিৎসকদের ব্যস্ত থাকার কথা। ঠিক সে সময় দাবি আদায়ে রাজপথে থাকাটা কারো কাছেই কাম্য নয়। আজ সোমবার (১৭ জুলাই) এক সংবাদ বিবৃতিতে এ কথা বলেছেন  ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস এন্ড রেসপনসিবিলিটিস (এফডিএসআর) এর চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন। 

স্বাস্থ্যখাতের চলমান অস্থিতরতা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ প্রত্যাশা করেছেন নেতৃদ্বয়। বিবৃতিতে তারা রোববার আন্দোলনকারী পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের ওপর হামলাকারী পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

মাত্র ৫ হাজার টাকা ভাতা বাড়ানোর মত প্রহসনমূলক ঘোষণার পরিবর্তে অবিলম্বে পোস্টগ্রাজুয়েট ট্রেইনিদের মাসিক ৫০ হাজার টাকা প্রদানের জন্য সরকারের কাছে আহ্বান জানানো হয় এফডিএসআর এর বিবৃতিতে। মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগ করে যেসব বিশেষজ্ঞ চিকিৎসক তৈরি হবেন- তারা সকলেই এদেশের মানুষদের উন্নতমানের সেবা নিশ্চিত করবেন। তাই দেশের স্বার্থেই চিকিৎসকদের জন্য রাষ্ট্রের এই সামান্যতম বিনিয়োগ প্রত্যাশা করেন এফডিএসআর এর চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন। 


আরও দেখুন: