আন্দোলনকারীদের কাছে সাতদিন সময় চাইলেন বিএসএমএমইউ ভিসি

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-16 19:18:29
আন্দোলনকারীদের কাছে সাতদিন সময় চাইলেন বিএসএমএমইউ ভিসি

মাসিক ভাতা ২০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকায় উন্নীত করার দাবিতে আন্দোলনকারী চিকিৎসকদের কাছে সাতদিন সময় চাইলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ

মাসিক ভাতা ২০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকায় উন্নীত করার দাবিতে আন্দোলনকারী চিকিৎসকদের কাছে সাতদিন সময় চাইলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। রোববার বিকেলে আন্দোলনকারীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে এই সময় চান।  

বিএসএমএমইউ ভিসি বলেন, আজ সকাল থেকে তোমরা কষ্ট করছো। রাজপথে অবস্থান করছো। তোমাদের দাবি খুবই বাস্তব। তোমাদের ভাতা বকেয়া ছিল, সেটা আমরা দিয়ে দিয়েছি। নিয়মিত ভাতা দাবি করেছো, সেটাও আমরা পূরণ করেছি। তোমরা ভাতা বাড়াতে সরকারের কাছে আবেদন করেছো। বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা হিসেবে, ভাইস চ্যান্সেলর হিসেবে তোমাদের কথা আমি শুনেছি। তোমাদের দাবি আদায় করে দেয়ার জন্য, আমার কাছে দাবি জানিয়েছো। তোমাদের সাথে প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহর কথা হয়েছিল, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে তোমাদের সাক্ষাতের বিষয়ে। তিনি চেষ্টা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর পিএস এর সঙ্গে তিনি এ বিষয়ে কথা বলেছেন। আজকেও তোমাদের এই অবস্থা দেখে মাননীয় স্বাস্থ্য সচিবের সাথে কথা বলেছি। মাননীয় স্বাস্থ্যমন্ত্রীকেও তোমাদের দাবির বিষয়ে বলেছি। মাননীয় প্রধানমন্ত্রীর সাথেও একদিন কথা বলেছি।

আন্দোলনকারীদের উদ্দেশ্যে ভিসি আরও বলেন, আমি তোমাদেরকে আজকে জানাতে চাই, তোমরা যে দাবি দিয়েছো, সেটা পর্যালোচনা করতে হয়। কত টাকা লাগবে, কত টাকা কোন খাত থেকে দেবে- সরকার এটা বিবেচনা করছে। আগামী এক সপ্তাহের জন্যে তোমরা এই রাজপথ থেকে উঠে যাও। আগামী এক সপ্তাহের মধ্যে সমাধান দেয়ার জন্য, আজকে স্বাস্থ্য সচিবের সঙ্গে বসবো। মাননীয় মন্ত্রী দেশের বাইরে আছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে তোমাদের একটা খবর দিতে পারবো। কি খবর দিতে পারবো সেটা আমি জানি না। যদি একটা পজিটিভ খবর হয়, সেটা এখানে এসে জানাবো। তবে, রাজপথে তোমরা বসে না থেকে ফিরে যাও, কয়েকদিন পড়ালেখায় গ্যাপ হয়েছে। ৭দিনের জন্য আমরা তোমাদের কাছে সময় চাই। 


আরও দেখুন: