তিন চিকিৎসকের মুক্তির দাবিতে ঢাকা মেডিকেলে মানববন্ধন

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-16 16:39:18
তিন চিকিৎসকের মুক্তির দাবিতে ঢাকা মেডিকেলে মানববন্ধন

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ওজিএসবি ও অন্যান্য সোসাইটির চিকিৎসকরা

সেন্ট্রাল হাসপাতালের প্রসূতি ও নবজাতকের মৃত্যু ঘটনায় দায়ের করা মামলায় আটক ডা. মুনা, ডা. মিলি ও ডা. শাহজাদীর নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ওজিএসবি ও অন্যান্য সোসাইটির চিকিৎসকরা।

রোববার (১৬ জুলাই) দুপুরে ঢামেক হাসপাতালের বাগান গেটের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


 এ সময় ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. আহমেদ হোসেন চৌধুরী বলেন, রোগীদের সুস্থ করে তুলতেই চিকিৎসা পেশায় নিজেদের নিয়োজিত করেছি। কারাগারে বন্দী তিন চিকিৎসকের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

তিনি জানান, ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের একটি তদন্ত কমিটি গঠন হয়েছে। তারা এ বিষয়টি নিয়ে কাজ করছেন। দোষী সাব্যস্ত হওয়ার আগেই চিকিৎসকদের কারাগারে আটকে রাখায় ক্ষোভ প্রকাশ করেন এই চিকিৎসক নেতা। 

ঢামেকের গাইনি বিভাগের প্রধান ডা. শিখা গাঙ্গুলী বলেন, সেবা দিতে গিয়ে রোগীর শরীরে বিভিন্ন রকম ক্রিটিকাল অবস্থা তৈরি হয়। সেগুলোকে মাথায় নিয়েই চিকিৎসা সেবা দিতে হয়। আমরা চেষ্টা করি রোগীদের বাঁচানোর জন্য, তবে অনেক সময় সেটি সম্ভব হয় না। কিন্তু সে ক্ষেত্রে যদি আমাদের হয়রানি, মামলা-হামলার শিকার হতে হয় সেটি খুবই দুঃখজনক। আমাদের তিন চিকিৎসকের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

এসময় হাসপাতালের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, কনসালটেন্ট ও বিভিন্ন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।


আরও দেখুন: