দাবি আদায়ে চিকিৎসকদের নতুন কর্মসূচি

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-09 21:18:04
দাবি আদায়ে চিকিৎসকদের নতুন কর্মসূচি

মাসিক ভাতা ৫০ হাজার টাকায় উন্নীত করা ও তা নিয়মিত পাওয়ার দাবিতে রোববার (৯ জুলাই) কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচি পালন করেন পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা

মাসিক ভাতা ৫০ হাজার টাকায় উন্নীত করা ও তা নিয়মিত পাওয়ার দাবিতে চলমান আন্দোলন সফল করার লক্ষ্যে নতুন কর্মসূচি দিয়েছে পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশন। রোববার (৯ জুলাই) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচি পালন শেষে কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি সম্পর্কে ডক্টর টিভিকে পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. নূরুন্নবী জানান, নিজেদের দাবি সরাসরি জানাতে আগামীকাল সোমবার (১০) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চান আন্দোলনরত চিকিৎসকরা। এজন্য সংগঠনের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ পেতে সর্বোচ্চ চেষ্টা করছেন।

তিনি আরও জানান, সরকারের শীর্ষ মহল থেকে আগামীকালের মধ্যে দাবি পূরণের আশ্বাস না পেলে পরদিন মঙ্গলবার (১১ জুলাই) শাহবাগ মোড়ে অবস্থান নেবেন তারা। নিজেদের ন্যায্য দাবি আদায়ে চলমান শান্তিপূর্ণ কর্মসূচিতে সার্বিক সহযোগিতা চাইতে আগামীকাল সোমবার শাহবাগ ও রমনা থানার দায়িত্বশীল পুলিশ কর্মকর্তাদের কাছেও যেতে চান পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশনের নেতারা। 

প্রসঙ্গত: ভাতা বাড়ানোর দাবিতে শনিবার (৮ জুলাই) সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং অধিভুক্ত মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটের বেসরকারি পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টররা। এদিন তারা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান ধর্মঘট পালন করেন। রোববার একইস্থানে অনশন কর্মসূচি পালন করেন আন্দোলনরত  চিকিৎসকরা।  


আরও দেখুন: