চিকিৎসকদের মুক্তি ও মামলা তুলে নেয়ার দাবি ওজিএসবির

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-09 15:20:35
চিকিৎসকদের মুক্তি ও মামলা তুলে নেয়ার দাবি ওজিএসবির

জাতীয় শহীদ মিনার চত্বরে ওজিএসবি আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বহুল আলোচিত সেন্ট্রাল হসপিটালের ‘চিকিৎসা ট্রাজেডিতে’ প্রসূতি ও নবজাতকের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ২ চিকিৎসকের মুক্তির দাবি জানিয়েছে প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি)।

 


রোববার (৯ জুলাই) দুপুরে জাতীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানান সংগঠনটির নেতারা।


তারা সেন্ট্রাল হাসপাতালের ডা. মাকসুদা ফরিদা আক্তার মিলিকে নিম্ন আদালতে আত্মসমর্পনের নির্দেশ এবং ডা. মুনা ও শাহজাদীকে অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই গ্রেপ্তারের তীব্র নিন্দা জ্ঞাপন করেন। একইসাথে আটক দুই চিকিৎসকের  মুক্তি দাবি জানান। 


ওজিএসবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডা. সালেহা বেগম চৌধুরী বলেন, জটিল প্রসূতির চিকিৎসা দিতে গিয়ে ডাক্তাররা আজ জেলে। পৃথিবীর কোথাও এমন নজির পাওয়া যাবে না। 


এভাবে জটিল রোগীর চিকিৎসার জন্য যদি চিকিৎসকরা হামলা-মামলার শিকার হন। তাহলে অচিরেই চিকিৎসকরা আর জটিল রোগীর চিকিৎসা করতে সাহস পাবেন না। 


ওজিএসবির সেক্রেটারি অধ্যাপক ডা. সালমা রৌফ বলেন, কোন চিকিৎসকই রোগীর মৃত্যু কামনা করেন না। কিন্তু চিকিৎসায় কখনো কখনো জটিলতা এড়ানো সম্ভব হয় না। পৃথিবীর কোথাও জটিল চিকিৎসার জন্য ফৌজদারি মামলা হয় না। অবিলম্বে চিকিৎসকদের জামিন ও মামলা তুলে নেয়ার দাবি জানান তিনি। 


আরও দেখুন: