ডা. সংযুক্তার বিরুদ্ধে সেন্ট্রাল হাসপাতালের ৫০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-06 17:21:45
ডা. সংযুক্তার বিরুদ্ধে সেন্ট্রাল হাসপাতালের ৫০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ

সংবাদ সম্মেলন ডেকে মানহানিকর বক্তব্য দেয়ায় ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ।  বৃহস্পতিবার (৬ জুলাই) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজের আদালতে ‘মানি স্যুট’ মামলাটি দায়ের করা হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।  


সেন্ট্রাল হাসপাতালের আইনজীবী জানান, সংযুক্তা সাহার বিরুদ্ধে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয়েছে। এ মামলার কোর্ট ফি বাবদ আইন অনুযায়ী সর্বোচ্চ কোর্ট ফি জমা দিয়েছি। নিয়ম অনুযায়ী এরপর বিবাদী ডা. সংযুক্তা সাহার বিরুদ্ধে সমন জারি করা হবে।

এর আগে গত ২২ জুন বক্তব্য প্রত্যাহার চেয়ে সেন্ট্রাল হাসপাতালের পক্ষ থেকে ডা. সংযুক্তা সাহাকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, সংবাদ সম্মেলনে সেন্ট্রাল হাসপাতালে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের চিকিৎসা নিয়ে বেশ কিছু মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন ডা. সংযুক্তা সাহা। প্রয়াত আঁখি তার রোগী নন এবং হাসপাতাল তার সম্পর্কে মিথ্যা বিবৃতি দিয়েছে উল্লেখ করেছেন। তিনি অভিযোগ করেছেন যে, হাসপাতাল তার কাছ থেকে কোনও সম্মতি নেয়নি এবং প্রশ্ন তোলেন যে অপারেশনের সময় তিনি উপস্থিত না থাকলে কীভাবে এ ঘটনার জন্য তাকে দায়ী করা যেতে পারে। এসব বক্তব্য শুধু ভিত্তিহীনই নয়, হাসপাতালের সুনামও ক্ষুণ্ন করছে।

আঁখি ও তার নবজাতকের মৃত্যুর পর হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ ছাড়াই নিজ বাসভবনে একটি সংবাদ সম্মেলন করেন ডা. সংযুক্তা সাহা। তিনি শর্তাবলি লঙ্ঘন করেছেন এবং এমনভাবে কাজ করেছেন যা হাসপাতালের ব্র্যান্ড এবং সুনামকে ক্ষতিগ্রস্ত করেছে।


আরও দেখুন: