বরুড়ায় একদিনে ১০টি শিশু জন্মের রেকর্ড

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-06 16:10:34
বরুড়ায় একদিনে ১০টি শিশু জন্মের রেকর্ড

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৪ ঘন্টারও কম সময়ের ব্যবধানে রেকর্ড ১০টি শিশুর জন্ম হয়েছে।

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৪ ঘন্টারও কম সময়ের ব্যবধানে রেকর্ড ১০টি শিশুর জন্ম হয়েছে। এরমধ্যে ৫টি নরমাল ডেলিভারি ও ৫টি সিজারিয়ান অপারেশন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে (৬ জুলাই) ডক্টর টিভিকে এ তথ্য নিশ্চিত করেছেন বরুড়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল। নরমাল ডেলিভারি এবং সিজারিয়ান অপারেশনে জন্ম নেয়া নবজাতক এবং তাদের মায়েরা সবাই সুস্থ আছেন বলে জানান তিনি।  

ডা. কামরুল হাসান সোহেল জানান, হাসপাতালে নরমাল ডেলিভারিগুলো সম্পন্ন করেন মিডওয়াইফ শাফলি বেগম, রেজওয়ানা আক্তার, বনানী আক্তার, সুলতানা আক্তার, মর্জিনা বেগম ও ঝর্ণা রায়।

সিজারিয়ান অপারেশনে নেতৃত্ব দেন গাইনি বিশেষজ্ঞ ডা. শাহিনুর আক্তার। তাঁকে সহযোগিতা করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সিফাত সালেহ।এনেস্থিসিয়ায় ছিলেন জুনিয়র কনসালটেন্ট (এনেস্থিসিয়া) ডা. জুলকারনাইন মজুমদার।

ওটিতে সার্বিক সহযোগিতা করেন এসএসএন হাসনা হেনা ও নাসিমা আক্তার এবং  ওয়ার্ডবয় নাসির ও সাইফুল।

ডা. কামরুল হাসান আরও বলেন, বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ দিনে ৫টি নরমাল ডেলিভারি ও ৫টি সিজারিয়ান অপারেশনের ঘটনা এই প্রথম, একটি মাইলফলক। এই অসামান্য সাফল্যের সাথে সংশ্লিষ্ট সকল মিডওয়াইফ, চিকিৎসা, সিনিয়র স্টাফ নার্স, ওয়ার্ডবয় সহ বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সবাইকে অভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি। 


আরও দেখুন: