মেয়রের অভিযোগের জবাব দিলেন স্বাস্থ্যের ডিজি

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-05 23:10:18
মেয়রের অভিযোগের জবাব দিলেন স্বাস্থ্যের ডিজি

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, ডেঙ্গুরোগীদের চিকিৎসায় ত্রুটি-বিচ্যুতি ধরিয়ে দিলে অবশ্যই তা পূরণের চেষ্টা করা হবে। বুধবার (৫ জুলাই) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বাস্থ্যের শীর্ষকর্তা।  

তিনি বলেন, স্বাস্থ্যের মহাপরিচালক হিসেবে যতটুকু জানি ডেঙ্গু নিয়ন্ত্রণে যে ন্যাশনাল গাইড লাইন দেয়া আছে, সকল হাসপাতালে সেটা অনুসরণ করা হচ্ছে। সব হাসপাতালে যন্ত্রপাতি, জনবল ও ওষুধ দিচ্ছি। আমাদের দিক থেকে বলতে পারি, আমরা কোন ঘাটতি রাখিনি। তার ভেতরেও কোথাও কোন ত্রুটি-বিচ্যুতি দেখালে আমরা সেটাতে নজর দিবো।

সাংবাদিকদের লক্ষ্য করে ডিজি বলেন, গতকালই আমরা আপনাদের সাথে বসেছিলাম। আমাদের সমস্ত তথ্য-উপাত্ত, হাসপাতালের অবস্থান, রোগীর সংখ্যা, ওষুধ, সিম্পটমস নিয়ে- অর্থাৎ সমস্ত কিছু নিয়েই আমরা আপনাদের সাথে বসেছিলাম। আপনাদের প্রশ্নের উত্তর দিয়েছি। 

মেয়র মহোদয় সেবার মান আরও বাড়াতে বলেছেন। তবে সেবার কোন দিকটার কথা তিনি বলেছেন- সেটা স্পষ্ট নয় বলে জানান স্বাস্থ্যের মহাপরিচালক।  

উল্লেখ্য, বুধবার হাতিরঝিলে পানি নিষ্কাশন যন্ত্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ফজলে নূর তাপস বলেন, ডেঙ্গুতে মৃত্যুর বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরকে আরও নজর দিতে হবে। চিকিৎসা সেবার মান পরিধি আরও বৃদ্ধি করতে হবে।

মেয়র আরও বলেন, একজন রোগী যেন শঙ্কাজনক অবস্থায় না যায়, এ জন্য প্রাক (আগের) যে কার্যক্রমগুলো… চিকিৎসা সেবা, এটা নিশ্চিত করতে হবে। তাহলে মৃত্যুর হার কমাতে পারব। 


আরও দেখুন: