অভিযোগ প্রমাণের আগেই চিকিৎসক আটকে হতাশ ওজিএসবির সাবেক সভাপতি

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-26 11:17:35
অভিযোগ প্রমাণের আগেই চিকিৎসক আটকে হতাশ ওজিএসবির সাবেক সভাপতি

অধ্যাপক ডা. রওশান আরা বেগম, সাবেক সভাপতি, ওজিএসবি

সেন্ট্রাল হাসপাতালে প্রসূতি ও নবজাতকের মৃত্যুর ঘটনায় অভিযোগ প্রমাণের আগেই দুজন চিকিৎসক আটক করায় হতাশা ব্যক্ত করেছেন প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) এর সাবেক সভাপতি অধ্যাপক ডা. রওশান আরা বেগম।

একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমি মনে করি যে, রাত দুপুরে দুজন ডাক্তারকে কাগজপত্র না দেখিয়েই- আপনি আসেন, থানায় চলেন, বলে নিয়ে যাওয়া। এভাবে কিন্তু হতে পারেন না। এভাবে চলতে থাকলে কিন্তু আস্থার সাথে কাজ করা সম্ভব না।

তিনি বলেন, কাজ করতে গেলে তো কিছু দুর্ঘটনা ঘটতেই পারে। সবকিছু ঠিকঠাক, বাচ্চার হার্টবিট আছে, আবার হঠাৎ করেই দেখলাম বাচ্চার হার্টবিট আসে না। আমাদের জীবনেও ঘটেছে অনেক সময়।

সেন্ট্রাল হাসপাতালের সাম্প্রতিক ঘটনার প্রতি ইঙ্গিত করে অধ্যাপক ডা. রওশান আরা বেগম, যদিও সেখানে অনেক বেশি মারাত্মক ঘটনা ঘটেছে। কিন্তু সেজন্য থানায় নিয়ে যেতে হবে, জেলখানায় পাঠাতে হবে- এইভাবে তো কাজ করা যাবে না। 

কথা প্রসঙ্গে তিনি বলেন, অনেক সময় একটা অভিযোগ আসলো, তদন্ত করে দেখলাম, কমিটি হলো। দেখা গেল, ওখান থেকেই টাকা পয়সা নিয়ে নিষ্পত্তি করে ফেলছে। তাহলে কিন্তু বিষয়টা আর আগায় না। আবার এমনও হলো, থানায় গিয়েছিল। থানাতেই অভিযোগ হলো, থানা থেকে আর আগায় না। তাহলেও কিন্তু নিষ্পত্তি হলো না। 


আরও দেখুন: