ইউজিসির সাথে রামেবির বার্ষিক কর্মসম্পাদান চুক্তি

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-25 15:15:01
ইউজিসির সাথে রামেবির বার্ষিক কর্মসম্পাদান চুক্তি

ইউজিসির সাথে রামেবির বার্ষিক কর্মসম্পাদান চুক্তি

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সাথে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে। ডক্টর টিভিকে এই তথ্য জানিয়েছেন রামেবির জনসংযোগ কর্মকর্তা কবির আহমেদে। 

তিনি জানান, শনিবার (২৪ জুন) রাজধানীর রিজেন্সি হোটেলে এন্ড রিসোর্ট এ চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. আবু তাহের।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. এ. জেড. এম মোস্তাক হোসেনের উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। ইউজিসির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কমিশনের সচিব ড. ফেরদৌস জামান এবং রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা: আনোয়ারুল কাদের।

এসময় এপিএ ফোকাল পয়েন্ট রামেবির সেকশন অফিসার মো: শাহারিয়ার ইসলামসহ অনুষ্ঠানে কমিশনের বিভিন্ন বিভাগের পরিচালকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কমিশনের সচিব ও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর রেজিস্ট্রার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, সরকারি কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার ও সুশাসন নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে এপিএ প্রবর্তন করা হয়। ২০১৬-২০১৭ অর্থবছর থেকে ইউজিসি প্রতিবছর পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এ চুক্তিটি স্বাক্ষর করে আসছে।


আরও দেখুন: