ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫শ’

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-24 19:49:35
ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫শ’

গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২ জন ডেঙ্গুরোগী মারা গেছেন

গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২ জন ডেঙ্গুরোগী মারা গেছেন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২ জনে। শনিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।


বিজ্ঞপ্তির তথ্যমতে, গতকাল শুক্রবার (২৩ জুন) সকাল ৮টা থেকে আজ শনিবার (২৪ জুন) সকাল ৮টা পর্যন্ত সারাদেশে নতুন করে ৫০০ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে ঢাকায় ৪১৭ জন। আর ঢাকার বাইরে ৮৩ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি আছেন ১ হাজার ৫শ’ ৩ জন। এরমধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ১,১৫৯ জন ও ঢাকার বাহিরে ৩৪৪ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে শনিবার (২৪ জুন) পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীর সংখ্যা ৬ হাজার ৮শ’ ৩৯ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ভর্তি হওয়া রোগী ৫ হাজার ৩শ’ ৫২ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগী ১ হাজার ৪শ’ ৮৭ জন।


১ জানুয়ারি থেকে শনিবার (২৪ জুন) পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ২শ’ ৯৪ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৪ হাজার ১শ’ ৬০  জন। ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ১ হাজার ১শ’ ৩৪ জন।


আরও দেখুন: