বিএসএমএমইউয়ে আল্ট্রাসনোগ্রাম মেশিনসহ জরুরি সেবাকেন্দ্র চালু

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-23 10:12:27
বিএসএমএমইউয়ে আল্ট্রাসনোগ্রাম মেশিনসহ জরুরি সেবাকেন্দ্র চালু

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকের নিচতলায় সাধারণ জরুরি বিভাগে আল্ট্রাসনোগ্রাম সেবাসহ অন্যান্য সেবাকেন্দ্র চালু করা হয়েছে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকের নিচতলায় সাধারণ জরুরি বিভাগে আল্ট্রাসনোগ্রাম সেবাসহ অন্যান্য সেবাকেন্দ্র চালু করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) হাসপাতাল ও কেবিন ব্লকে ভর্তি রোগীদের জরুরী সেবা নিশ্চিত করতে এই সেবাকেন্দ্র উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

ফলে এখন আর কেবিনে ভর্তি রোগীদের আল্ট্রাসনোগ্রাম করার জন্য কষ্ট করে ক্যান্সার ভবনে যাওয়ার প্রয়োজন হবে না।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জানানো হয়, ১৯৯৮ সালে বিএসএমএমইউ প্রতিষ্ঠিত হলেও সাধারণ জরুরি বিভাগ ছিল না। দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো রোগীদের সুবিধার্থে সাধারণ জরুরি বিভাগ চালু করেন ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। বর্তমানে সেখানে এমআরআই, সিটিস্ক্যান, এক্সরে, ল্যাবরেটরি সার্ভিস, করোনা ভাইরাস পরীক্ষার সবধরণের সুযোগ-সুবিধা বিদ্যমান রয়েছে। এর সাথে নতুন করে যুক্ত হলো আল্ট্রাসনোগ্রাম পরীক্ষার সুযোগ-সুবিধা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রোভিসি (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, রেডিওলজি বিভাগের চেয়ারম্যান ডা. হাবিবা খাতুন, পরিচালক (হাসপাতাল) ব্রি. জে. ডা. রেজাউর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন। 


আরও দেখুন: