সেন্ট্রাল হাসপাতাল নিয়ে বক্তব্য প্রত্যাহারে ডা. সংযুক্তাকে লিগ্যাল নোটিশ

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-22 13:24:05
সেন্ট্রাল হাসপাতাল নিয়ে বক্তব্য প্রত্যাহারে ডা. সংযুক্তাকে লিগ্যাল নোটিশ

হাসপাতালের পক্ষে নোটিশ পাঠিয়েছেন আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম।

সেন্ট্রাল হাসপাতাল নিয়ে ‘মানহানিকর’ বক্তব্য প্রত্যাহার করতে ডা. সংযুক্ত সাহাকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। হাসপাতালের পক্ষে ওই নোটিশ পাঠিয়েছেন আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম। 

বৃহস্পতিবার (২২ জুন) আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, গতকাল বুধবার (২১ জুন) ডা. সংযুক্তা সাহাকে এ লিগ্যাল নোটিশ পাঠিয়েছি।

এ বিষয়ে হাসপাতালটির ম্যানেজার মামুনুর রশীদ জানান,সাত দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল নিরাপত্তা আইনে সংযুক্ত সাহার বিরুদ্ধে মামলা করা হবে।

মামুনুর রশীদ আরও জানান, মঙ্গলবার তিনি তার বাসায় একটি সংবাদ সম্মেলন করেছেন। সেখানে সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে কিছু মানহানিকর বক্তব্য দিয়েছেন। ওই বক্তব্য প্রত্যাহারের জন্য আমরা নোটিশ দিয়েছি। সাতদিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

এর আগে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে অবহেলায় মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতক মারা যাওয়ার অভিযোগের বিষয়ে সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়ে শেষ মুহূর্তে তা স্থগিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যতম অভিযুক্ত ডা. সংযুক্তা সাহার সংবাদ সম্মেলনের পরই এ ঘোষণা দিয়েছিল হাসপাতালটি। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে অবহিত করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাজধানীর পরীবাগের বাসায় সংবাদ সম্মেলনে ডা. সংযুক্তা সাহা দাবি করেছেন, নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় রাজধানীর সেন্ট্রাল হাসপাতাল তার নাম ব্যবহার করে অনিয়ম করেছে। তিনি বলেন, বিশ্বাস করেন, সেন্ট্রাল হাসপাতাল আমার নাম ব্যবহার করে অনিয়ম করেছে। তারা এমন অনিয়ম করবে, আমি ভাবতেও পারিনি।

তিনি আরও বলেন, আঁখি যখন হাসপাতালে, তখন আমি দেশে ছিলাম না। আমার কাছে টিকিট ও বোর্ডিং পাস আছে। আমি ভিডিও কলেও অপারেশন মনিটরিং করিনি। সব মিথ্যা।


আরও দেখুন: