ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৩৪ জন হাসপাতালে ভর্তি

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-20 20:32:44
ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৩৪ জন হাসপাতালে ভর্তি

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৩৪ জন হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৩৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এই সময়ে আর কোন ডেঙ্গুরোগী মারা যাননি। মঙ্গলবার (২০ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্যমতে, গতকাল সোমবার (১৯ জুন) সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (২০ জুন) সকাল ৮টা পর্যন্ত সারাদেশে নতুন করে ৩৩৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে ঢাকায় ২৭৩ জন। আর ঢাকার বাইরে ৬১ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি আছেন ১ হাজার  ২শ’ ৩৮ জন। এরমধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৯৮৭ জন ও ঢাকার বাহিরে ২৫১ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে মঙ্গলবার (২০ জুন) পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীর সংখ্যা ৫ হাজার ৫শ’ ৬৪ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ভর্তি হওয়া রোগী ৪ হাজার ৩শ’ ৩৯ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগী ১ হাজার ২শ’ ২৫ জন।

১ জানুয়ারি থেকে ২০ জুন পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পাওয়া রোগীর সংখ্যা ৪ হাজার ২শ’ ৯০ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৩ হাজার ৩শ’ ২৪ জন। ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ৯৬৬ জন।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩৬ জন। তবে গত ২৪ ঘন্টায় নতুন কেউ মারা যায়নি।


আরও দেখুন: