বিশ্বনাথ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো অপারেশন থিয়েটার চালু

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-19 10:02:20
বিশ্বনাথ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো অপারেশন থিয়েটার চালু

সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো অপারেশন থিয়েটার চালু

সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো অপারেশন থিয়েটার চালু হয়েছে। রোববার (১৮জুন) প্রথমদিন সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এক কন্যা শিশুর জন্ম হয়। ডক্টর টিভিকে এসব তথ্য জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন।  

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. শরীফুল হাসান। 

বিশেষ অতিথি ছিলেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য এসএমএন মিয়া, সিলেট বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের রোগ নিয়ন্ত্রণ শাখার সহকারী পরিচালক ডা. মোহাম্মদ নূরে আলম শামীম, সিলেটের সিভিল সার্জন ডা. এসএম শাহরিয়ার ও বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন। সঞ্চালনায় ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডা. রাজিব বৈষ্ণব। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন ডক্টর টিভিকে জানান, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যাত্রা শুরু ১৯৮৪ সালে। প্রতিষ্ঠার পর এই প্রথমবারের মত অপারেশন থিয়েটার চালু হলো। হাসপাতালে কর্মরত জুনিয়র কনসালট্যান্ট গাইনী ডা. অর্পিতা ভট্টাচার্য্য, এনেস্থেসিয়া ডা. তপজিত ভট্টাচার্য্য-সহ প্রশিক্ষিত সার্জনদের মাধ্যমে সিজারসহ উন্নতমানের প্রসূতি সেবা পাবেন রোগীরা। এছাড়াও জরুরী মাইনর অপারেশন করা হবে। উপজেলা হাসপাতালটিতে সার্জারি বিশেষজ্ঞ নিয়োগ দেয়া হলে রোগীদেরকে মেজর অপারেশন সুবিধা দেয়া সম্ভব হবে বলে জানান ডা. দেলোয়ার হোসেন সুমন। 


আরও দেখুন: