প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-17 15:23:10
প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বেসরকারি পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের সংবাদ সম্মেলন

বেসরকারি পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের আন্দোলন কোন ব্যক্তি, প্রতিষ্ঠান বা গোষ্ঠির বিরুদ্ধে নয়। ভাতা বাড়ানোর ন্যায় সঙ্গত দাবি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ  চান তারা। আজ শনিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্রাব) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কথা জানানো হয়। 

সংবাদ সম্মেলনে কথা বলেন আন্দোলনকারীদের অন্যতম প্রতিনিধি ডা. রিংকু সুলতানা ও বেনজির আহমেদ। তারা দাবি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। তারা  বলেন, চিকিৎসকদের ন্যায্য দাবির কথা প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীকে জানাতে চাই। এজন্য তাদের কাছে স্মারকলিপি দিতে চান তারা। 

তারা আরও বলেন, শুনেছি, প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করলে দাবি পূরণ হতে পারে। মাননীয় প্রধানমন্ত্রী! আমরা আপনার হস্তক্ষেপ কামনা করছি। সাড়ে সাত হাজার ছেলে-মেয়ে আপনার দিকে তাকিয়ে আছে। আপনি আমাদের দিকে তাকাবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আন্দোলনকারী চিকিৎসকরা রোগী সেবাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে বিশ্বাস করেন ও মানেন। এ কারণে কর্মবিরতির ডাক দিয়েও তা করেননি। 

কোনো দেশে পোস্ট গ্রাজুয়েট প্রশিক্ষণার্থীদের ভাতা হয় না বলে বিএসএমএমইউ ভিসি যে বক্তব্য দিয়েছেন- সেটা সম্পূর্ণ ভুল বলে উল্লেখ করেন বেসরকারি পোস্ট গ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। বরং দক্ষিণ এশিয়ায় দেশগুলোর মধ্যে বাংলাদেশে চিকিৎসকরা সবচেয়ে কম  ভাতা পান বলে জানান তারা। 


আরও দেখুন: