প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের সংবাদ সম্মেলন আজ

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-17 10:01:16
প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের সংবাদ সম্মেলন আজ

মাসিক ভাতা ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজারে উত্তীর্ণ করার দাবিতে আজ শনিবার ফের সংবাদ সম্মেলন করতে যাচ্ছে আন্দোলনকারী চিকিৎসক সংগঠন প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশন

মাসিক ভাতা ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজারে উত্তীর্ণ করার দাবিতে আজ শনিবার ফের সংবাদ সম্মেলন করতে যাচ্ছে আন্দোলনকারী চিকিৎসক সংগঠন প্রাইভেট পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডক্টরস এসোসিয়েশন। আজ বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে  সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সংবাদ সম্মেলন থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তারা। গতকাল শুক্রবার (১৬ জুন) বিকেলে ডক্টর টিভিকে এসব তথ্য জানান সংগঠনের অন্যতম মূখপাত্র ডা. তানভীর।

তিনি আরও জানান, মাসিক ভাতা বাড়ানোসহ ৩টি দাবিতে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসছেন সাধারণ চিকিৎসকরা। কিন্তু একটি মহল থেকে আন্দোলনকারীদের রাজনৈতিকভাবে গালিগালাজ করা হচ্ছে। সংবাদ সম্মেলন থেকে তার প্রতিবাদ জানানো হবে। সকল অন্যায় আর মিথ্যাচারের জবাব দেবেন তারা।

এরআগে, গত ৮ জুন জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিএসএমএমইউ ও বিসিপিএস এর অধিভুক্ত পোস্টগ্রাজুয়েট ট্রেইনি ডাক্তারদের মাসিক ভাতা ৫০ হাজার টাকা দেয়াসহ ৩টি দাবি তুলে ধরেন বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। দাবিগুলো মানতে ১২ জুন দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। এরপর সারাদেশে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারী  দেন চিকিৎসকরা। পরে বিসিপিএস এর সভাপতি অধ্যাপক ডা. সহিদুল্লা ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিয়ার আশ্বাসে আল্টিমেটাম ১৫ জুন পর্যন্ত বর্ধিত করেন আন্দোলনকারীরা। 

এরমাঝে ১৩ জুন মঙ্গলবার নিজেদের দাবি জানাতে বিএসএমএমইউয়ের ‘সি’ ব্লকের সামনে জড়ো হন চিকিৎসকরা। এদিন বেলা ১২টার দিকে বিএসএমএমইউ’র উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা। এতে নিজ কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। সে সময় হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরাও সেখানে জড়ো হন। আন্দোলনকারীদের বিরুদ্ধে স্লোগান দেন তারা। সে সময় উভয়পক্ষের মধ্যে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়। 

এদিকে, পক্ষ থেকে দুই দফা সময় বাড়ানো হলেও দাবি মানার ব্যাপারে দায়িত্বশীল মহল থেকে কোন ধরনের আশ্বাস দেয়া হয়নি। এরই প্রেক্ষিতে শনিবার সংবাদ সম্মেলন করতে যাচ্ছেন চিকিৎসকরা।  


আরও দেখুন: