মসজিদে মিলল নবজাতক, ছোটমনি নিবাসে ঠাঁই

ডক্টর টিভি ডেস্ক
2023-06-15 11:07:12
মসজিদে মিলল নবজাতক, ছোটমনি নিবাসে ঠাঁই

নবজাতকটি ৫-৭ দিন বয়সী কন্যাশিশু

বরিশালে একটি জামে মসজিদের দোতলা থেকে ফুটফুটে এক নবজাতক উদ্ধার করা হয়েছে। উদ্ধারের তিন দিন পরও নবজাতকটির বাবা-মায়ের সন্ধান না পাওয়ায় বুধবার (১৪ জুন) সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ছোটমনি নিবাসে হস্তান্তর করা হয়।

জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এখন থেকে শিশুটির দেখভালের দায়িত্ব সরকার বহন করবে। তবে কেউ সরকারি নিয়ম মেনে অভিভাবকত্বের দায়িত্ব নিতে চাইলে আদালতে আবেদন করতে পারেন।

জানা গেছে, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দিন (১২ জুন) সকাল সাড়ে ১০টার দিকে ২২ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোড সংলগ্ন বটতলা এলাকার বায়তুল মামুর জামে মসজিদের দোতলায় নবজাতকটি দেখতে পান খতিব ও মুয়াজ্জিন রফিকুল ইসলাম।

তিনি শিশুটির কোনো স্বজন না পেয়ে বাসায় নিয়ে যান। রফিকুল ইসলাম বলেন, শিশুটি উদ্ধারের পরপরই আমি পুলিশকে অবগত করি। নবজাতকটি ৫-৭ দিন বয়সী কন্যাশিশু। তাদের পরামর্শেই ১৪ জুন দুপুরে শিশুটিকে তাদের কাছে হস্তান্তর করেছি। শিশুটির যেহেতু কোনো স্বজন নেই, তাই আমি ও আমার পরিবার দায়িত্ব নিতে চাই।

কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেন বলেন, শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। শিশুটিকে কেউ দায়িত্ব নিতে চাইলে আদালত ও সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে নিতে পারবেন।


আরও দেখুন: