বিএসএমএমইউয়ে নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-10 22:26:23
বিএসএমএমইউয়ে নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএসএমএমইউয়ে নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিএসসি ও মাস্টার্স অব সাইন্স ইন নার্সিং ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ শনিবার (১০ জুন) সন্ধার পর বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট ডাব্লিউডাব্লিউডাব্লিউ.বিএসএমএমইউ.ইডিইউ.বিডি (www.bsmmu.edu.bd) তে ফল প্রকাশ করা হয়। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের গ্রাজুয়েট নার্সিং বিভাগে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির লক্ষ্যে বিএসসি নার্সিং এ প্রাথমিকভাবে সাধারণ মেধা কোটায় ১০৭ জন মেয়ে শিক্ষার্থী ও ১২ জন ছেলে শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা কোটায় ৪ জন মেয়ে শিক্ষার্থী ও ২ জন ছেলে শিক্ষার্থী এবং উপজাতি কোটায় ৪ জন মেয়ে শিক্ষার্থী ও ২ জন ছেলে শিক্ষার্থী মেধার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন।

উত্তীর্ণ পরীক্ষার্থীদের চূড়ান্তভাবে নির্বাচিত করার লক্ষ্যে আগামী ১৪ জুন বুধবার সকাল ১০টায় রাজধানীর পরীবাগস্থ গ্রাজুয়েট নার্সিং বিভাগে অনুষ্ঠিত হবে।

অন্যদিকে মাস্টার্স অব সাইন্স ইন নার্সিং (এমএসএন) ভর্তি পরীক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ৯টি বিষয়ে ২৭ জন নির্বাচিত হয়েছেন এবং জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে (ন্যাশনাল ইনস্টিটিউট অফ এ্যাডভান্সড নার্সিং এডুকেশন এন্ড রিসার্চ) অধ্যয়নের জন্য ৬টি বিষয়ে ৬০ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

এরআগে, আজ ১০ জুন শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রে মাস্টার্স অব সাইন্স ইন নার্সিং (এমএসএন) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  দুপুর একটায় অনুষ্ঠিত হয় বিএসএসি নার্সিং ভর্তি পরীক্ষা।


আরও দেখুন: