মোংলায় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা ক্যাম্প ও মা সমাবেশ অনুষ্ঠিত

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-10 15:44:47
মোংলায় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা ক্যাম্প ও মা সমাবেশ অনুষ্ঠিত

বাগেরহাটের মোংলায় গর্ভবতী মায়েদের জন্য মাতৃ পুষ্টি, স্বাস্থ্য সেবা ক্যাম্প ও মা সমাবেশ অনুষ্ঠিত

বাগেরহাটের মোংলায় গর্ভবতী মায়েদের জন্য মাতৃ পুষ্টি, স্বাস্থ্য সেবা ক্যাম্প ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ জুন) উপজেলার সুন্দরবন ইউনিয়নের আজিজ ভাট্টি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি। 

উপজেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত এই সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাবিবুর রহমান। 

সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন হোসেন জুয়েল।  

অনুষ্ঠানে জানানো হয়, গর্ভবতী মায়েদের অধিকাংশ যথাযথ পুষ্টি থেকে বঞ্চিত হয়। বাংলাদেশে দুগ্ধদানকারী নারীদের একটি বড় অংশ রক্তস্বল্পতায় ভুগছেন। তাই জাতীয় পুষ্টি সপ্তাহ - ২০২৩ উপলক্ষে মাতৃপুষ্টির বিষয়ে সচেতনতা তৈরিতে এবং গর্ভবতী মায়েদের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেবার লক্ষ্যে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

1 (2)

সমাবেশ উপলক্ষে আয়োজিত ক্যাম্পে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে দুইজন চিকিৎসা কর্মকর্তা, মিডওয়াইফ, সিএইচসিপি, এসআই, এমটি (ইপিআই), এইচআই, স্বাস্থ্য সহকারী উপস্থিত থেকে ৭১ জন গর্ভবতী মাকে প্রয়োজনীয় পুষ্টি পরামর্শ, ডায়াবেটিক পরীক্ষা, চিকিৎসা সেবা, পুষ্টিকর নাস্তা এবং ঔষধ প্রদান করা হয়। 

Ma Somabesh

মা সমাবেশের মাধ্যমে মোংলায় গর্ভকালীন সেবা এবং প্রাতিষ্ঠানিক ডেলিভারি অনেকাংশে বৃদ্ধি পাবে বলে ডক্টর টিভিকে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন হোসেন জুয়েল।  


আরও দেখুন: