এক চিকিৎসকের রেজিস্ট্রেশন স্থগিত

ডক্টর টিভি রিপোর্ট :
2023-06-10 10:12:12
 এক চিকিৎসকের রেজিস্ট্রেশন স্থগিত

বিশেষজ্ঞ না হয়েও ক্যান্সারের চিকিৎসা দেওয়ায় ডা. জি এম আব্দুল সালাম নামের এক চিকিৎসকের রেজিস্ট্রেশন স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড কাউন্সিল (বিএমডিসি)

বিশেষজ্ঞ না হয়েও ক্যান্সারের চিকিৎসা দেওয়ায় ডা. জি এম আব্দুল সালাম নামের এক চিকিৎসকের রেজিস্ট্রেশন স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড কাউন্সিল (বিএমডিসি)। ডা. সালামের বিএমডিসি রেজিস্ট্রেশন নাম্বার এ-১৮৯৪৩, রেজিস্ট্রেশনের তারিখ ৪ অক্টোবর ১৯৯০ সাল।


মঙ্গলবার (৬ জুন) বিএমডিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. মো. লিয়াকত হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 


বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ৮ জুন থেকে ডা. সালামের বিএমডিসি রেজিস্ট্রেশন স্থগিতের আদেশ কার্যকর হয়েছে। এই এক বছরের মধ্যে তিনি কোথাও কোনোরূপ চিকিৎসা সেবা দিতে পারবেন না। এমনকি নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয়ও দিতে পারবেন না। 


বিএমডিসির বিজ্ঞপ্তির ভাষ্য অনুযায়ী, ক্যান্সারের চিকিৎসক না হয়েও রাজধানীর মহাখালীর রাপা মেডিকেল সার্ভিসেসের বাহিরে পার্শ্বে আকর্ষণীয় সাইনবোর্ড ঝুলিয়ে রেখে এবং দালালের মাধ্যমে রোগী সংগ্রহ করে ক্যান্সার চিকিৎসা দিতেন ডা. আব্দুল সালাম।  


ফাইজুন্নেছা নামে একজন রোগী তার কাছে চিকিৎসায় প্রতারণার শিকার হন। এরই প্রেক্ষিতে রোগীর ছেলে বিএমডিসি এবং স্বাস্থ্য অধিদপ্তরে অভিযোগ করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে কাউন্সিল। এতে চিকিৎসা কার্যে চিকিৎসকের যথেষ্ট অদক্ষতা, অবহেলা ও রোগী প্রতারণার শিকার হন বলে প্রমাণ পায় বিএমডিসি।


তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমাণিত হওয়ায় এক বছরের জন্য ডা. আব্দুল সালামের রেজিস্ট্রেশন স্থগিতের আদেশ দেন বিএমডিসি কর্তৃপক্ষ। 


আরও দেখুন: