বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নার্স নিতে চায় যুক্তরাজ্য

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-07 20:10:12
বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নার্স নিতে চায় যুক্তরাজ্য

বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য।

বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বুধবার (৭ জুন) দুপুরে আগারগাঁওয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে বাংলাদেশে নবনিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান। 

সালমান এফ রহমান জানান, বাংলাদেশ থেকে প্রশিক্ষিত নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য। লন্ডনে থাকাকালীন আমি তাদের স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করেছিলেন। আমাদের পক্ষ থেকে জানিয়েছিলাম যে, আমাদের এখানেও দক্ষ নার্সের চাহিদা রয়েছে। আমরা নার্সের প্রশিক্ষণ দিচ্ছি। এছাড়া অনেক প্রশিক্ষণ ইনস্টিটিউটও তৈরি হয়েছে। দেশের চাহিদা পুরণ করার পরে নার্স পাঠানো যাবে। 

তিনি আরও জানান, কীভাবে যুক্তরাজ্যের বাজারে রপ্তানি বাড়ানো যায় সেই বিষয়ে আলোচনা হয়েছে। আইটি সেক্টর ও কৃষি খাত নিয়ে আমরা কাজ করতে পারি সেই বিষয়টি ওনাকে বলেছি। যুক্তরাজ্য শিক্ষা খাতে আমাদেরকে সহযোগিতা করতে চায়। 

বৈঠকে বাংলাদেশের বিমান চলাচল খাতের উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতার জন্য একটি ‘অ্যাভিয়েশন পার্টনারশিপ’ প্রতিষ্ঠার লক্ষ্যে সম্প্রতি দ‘দেশের মধ্যে যৌথ ঘোষণাপত্র সই হয় বলেও জানান সালমান এফ রহমান।


আরও দেখুন: