৪৫তম বিসিএস প্রিলির ফল প্রকাশ হতে পারে আজ

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-06 16:56:22
৪৫তম বিসিএস প্রিলির ফল প্রকাশ হতে পারে আজ

৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে।

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ (৬ জুন) প্রকাশ করা হতে পারে। এ বিষয়ে আজ বিকেল ৩টায় কমিশনের একটি বিশেষ সভা শুরু হয়েছে। সভা শেষে ফল প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

পিএসসি সূত্র জানায়, সর্বশেষ ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয় পরীক্ষা হওয়ার ২৫ দিনের মধ্যে। ওই বিসিএসের চেয়ে আরও কম সময়ে সর্বশেষ অনুষ্ঠিত ৪৫তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করতে চায় পিএসসি।

এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের জানান, ৪৫তম বিসিএস পরীক্ষার ফল আজ মঙ্গলবার প্রকাশ করা হতে পারে। দুপুরে কমিশনের মিটিং ডাকা হয়েছে। কমিশন অনুমোদন দিলে আজ ফলাফল প্রকাশ করা হতে পারে। ফলাফল প্রকাশের সকল প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে বলে জানান তিনি।

১৯ মে অনুষ্ঠিত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় ৭৭ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। ৩ লাখ ৪৬ হাজার পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষা দেননি ৭৮ হাজার ৮০৩ জন।

৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জনকে। ক্যাডারের মধ্যে সর্বোচ্চ নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এছাড়া শিক্ষা ক্যাডারে ৪৩৭ জন, পুলিশে ৮০, কাস্টমসে ৫৪ ও প্রশাসনে ২৭৪ জনকে নিয়োগ দেওয়া হবে।


আরও দেখুন: