মানিকগঞ্জে অবৈধ হাসপাতাল বন্ধ, পরিচালকের জেল

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-01 17:26:07
মানিকগঞ্জে অবৈধ হাসপাতাল বন্ধ, পরিচালকের জেল

অভিযানে হাসপাতালের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ।

বৈধ কাগজপত্র না থাকায় মানিকগঞ্জের সিংগাইর বাসস্ট্যান্ড এলাকায় আলফা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের সব কার্যক্রম বন্ধ করা হয়েছে। এ সময় প্রতিষ্ঠানের পরিচালক মো. খবির উদ্দিনকে চার মাসের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

বুধবার (৩১ মে) সিংগাইর বাসস্ট্যান্ড রোডে অবস্থিত আলফা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে গ্রেফতার ও সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ কার্যক্রম প্রতিরোধে পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম। এসময় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মারিয়া তাবাসসুম, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর আবুল কালাম আজাদ ও সিংগাইর থানা পুলিশের একটি টিমও উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, বুধবার দুপুরে আলফা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় হাসপাতালে কোনও ডাক্তার পাওয়া যায়নি। এছাড়া হাসপাতালের বৈধ কোনও কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ। 

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই প্রতিষ্ঠানের সব কার্যক্রম বন্ধ করে দেন। সেইসঙ্গে হাসপাতালের পরিচালক খবির উদ্দিনকে ৪ মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


আরও দেখুন: