সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

ডক্টর টিভি রিপোর্ট
2023-06-01 13:14:48
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সিলেটের সকল মেডিকেল ও ডেন্টাল কলেজের ৩৫ জন শিক্ষককে নিয়ে শিক্ষাদান পদ্ধতি এবং মূল্যায়নের ওপর দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়।

বুধবার (৩১ মে) সকাল সাড়ে ৯টায় নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে কর্মশালাটি শুরু হয়। প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সেন্টার ফর মেডিকেল এডুকেশনের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দা শাহীনা সোবহান এবং বিশ্ববিদ্যালয়ের ডিন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা জানান, মন্ত্রণালয়, অধিদপ্তর, সেন্টার ফর মেডিকেল এডুকেশন ও বিশ্ববিদ্যালয় মিলে যদি সমন্বিতভাবে কাজ করতে পারি তাহলে আমাদের চিকিৎসা শিক্ষা পদ্ধতিকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিতে পারব।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন জানান, মেডিকেল শিক্ষা ব্যবস্থা দিন দিন পরিবর্তন হচ্ছে। শিক্ষক হিসেবে আমাদের নিজে নিজেকে ছাড়িয়ে যেতে হবে। সময়ের সাথে স্মার্ট ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থার সাথে অগ্রসর হতে হবে। এই ধরনের প্রশিক্ষণ কর্মশালা আমাদের সহায়ক হবে বলে আমার বিশ্বাস।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন সেন্টার ফর মেডিকেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ডা. মো. আবদাল মিয়া, সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আবু সাঈদ তালুকদার এবং সহকারী অধ্যাপক ডা. নাসিম-ই-তাসনিম।


আরও দেখুন: