ষড়যন্ত্রকারীরা থেমে নেই : বিএসএমএমইউ ভিসি

ডক্টর টিভি রিপোর্ট :
2023-05-29 22:35:18
ষড়যন্ত্রকারীরা থেমে নেই : বিএসএমএমইউ ভিসি

বিএসএমএমইউ’র তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ পরিষদের উদ্যোগে শহীদ ডা. মিলন হলে ভাইস-চ্যান্সেলর গোল্ডকাপ কেরাম টুর্নামেন্টের পুরষ্কার বিতরণ অনুষ্ঠান

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সোলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেছেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ পরিষদের উদ্যোগে সোমবার (২৯ মে) শহীদ ডা. মিলন হলে ভাইস-চ্যান্সেলর গোল্ডকাপ কেরাম টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী ও বর্ষপূর্তি উৎসবে তিনি এ কথা বলেন। 

অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, আগের প্রশাসনের আমলে বিশ্ববিদ্যালয়ে স্থবির অবস্থা বিরাজ করছিল। বর্তমান প্রশাসন দায়িত্ব নেয়ার পর এই বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকান্ডে নুতন গতি পেয়েছে। উৎসাহ-উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। কিন্তু বিএসএমএমইউ’র উন্নয়নমূলক কর্মকান্ড অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারী ষড়যন্ত্রকারীদের সহ্য হচ্ছে না।

উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ভিসি বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব নেয়ার পর সাধারণ জরুরি বিভাগ চালু হয়েছে, দেশে প্রথমবারের মতো ক্যাডাভেরিক ট্রান্সপ্ল্যান্ট সম্পন্ন হয়েছে, নিয়মিত মাসিক সেমিনার, বিভাগীয় চেয়ারম্যানদের সাথে সভা অনুষ্ঠিত হচ্ছে। রোবটিক সার্জারিও চালু হবে। সুপার স্পেশালাইজড হাসাপাতালও অল্প কয়েক দিনের মধ্যে চালু হবে। সেখানে এখন কনসালটেন্সি কার্যক্রম পুরোদমে চলছে। এসব তো একটি প্রশাসনের জন্য ইতিহাস। তারপরও ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ যাতে অস্থিতিশীল না হয় সেজন্য সবাইকে সতর্ক থেকে ষড়যন্ত্রকারীদের রুখে দেয়ার আহ্বান জানান তিনি। 

350509233_2191660391036881_5478596806822912783_n

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ-সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মসিউজ্জামান শাহীন।  

অনুষ্ঠানে কর্মচারীরা কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত পূর্ণাঙ্গ নীতিমালা প্রণয়ন, আবাসিক সমস্যার সমাধান, বিদ্যমান হেলথ কার্ডে চিকিৎসাসেবা প্রাপ্তির প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করা, যে অল্পসংখ্যক দৈনিক মজুরীভিত্তিক কর্মচারীর চাকরি নিয়মিত করা হয়নি তাদের চাকরি নিয়মিত করার দাবি জানানো হয়। 


আরও দেখুন: