গাইবান্ধায় ভুয়া দন্ত চিকিৎসককে লাখ টাকা জরিমানা

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-27 17:03:48
গাইবান্ধায় ভুয়া দন্ত চিকিৎসককে লাখ টাকা জরিমানা

২৭ মে দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান এ দণ্ড দেন।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পৌর শহর চৌমাথায় অবস্থিত ডেন্টাল কেয়ার পয়েন্টে অভিযান চালিয়ে মো. মেহেদী হাসান নামে এক ভুয়া দন্ত চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৭ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দেন।

অভিযুক্ত মো. মেহেদী হাসান পলাশবাড়ী উপজেলার চৌমাথা এলাকার সায়েদ মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভুয়া পদবি ব্যবহার করে দীর্ঘদিন ধরে দন্ত চিকিৎসক পরিচয় দিয়ে আসছিলেন মেহেদী হাসান। বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান ডেন্টাল কেয়ার পয়েন্টে অভিযান চালান। এসময় মেহেদী হাসান প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান সাংবাদিকদের জানান, মেহেদী হাসান দীর্ঘদিন ধরে ভুয়া সনদ ব্যবহার করে জনগণকে ভুল চিকিৎসা দিয়ে আসছিলেন। অপরাধ বিবেচনায় নিয়ে ‘মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০’ এর ২ ধারা অবমাননার দায়ে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. মাহাবুব আলম প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন।


আরও দেখুন: