অটিজম শনাক্তে কাতারের সহায়তা চান প্রধানমন্ত্রী

ডক্টর টিভি ডেস্ক
2023-05-25 14:21:33
 অটিজম শনাক্তে কাতারের সহায়তা চান প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীকে আওসাজ একাডেমির শিক্ষার্থীদের আঁকা ছবি উপহার দেওয়া হয়।

বাংলাদেশে শিশুদের অটিজম শনাক্ত ও এ-সংক্রান্ত স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণে কাতারের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাতার সফরের সময় বুধবার (২৪ মে) দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে বৈঠকে এ সহায়তা চান তিনি।

এর আগে প্রধানমন্ত্রী কাতার ফাউন্ডেশন পরিচালিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের স্কুল ‘আওসাজ একাডেমি’ পরিদর্শন করেন। সফর শেষে ইতিমধ্যে তিনি দেশে ফিরেছেন।

কাতারের এ বৈঠক ও স্কুলটি প্রদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশে এ ধরনের স্কুল প্রতিষ্ঠা, শুরুতেই শিশুদের অটিজম শনাক্ত ও বাংলাদেশি অটিজম স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণে কাতারের কাছ থেকে সহায়তা কামনা করেন। স্কুল কর্তৃপক্ষ ও কাতার ফাউন্ডেশন সহায়তার বিষয়ে প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেছেন।

প্রধানমন্ত্রী আওসাজ একাডেমির কয়েকটি শ্রেণিকক্ষ পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। প্রধানমন্ত্রীকে স্কুলের শিক্ষার্থীদের আঁকা ছবি উপহার দেওয়া হয়। এ সময় প্রধানমন্ত্রীও বাংলাদেশের অটিস্টিক শিশুদের আঁকা চারটি ছবি উপহার দেন বলে সাংবাদিকদের জানান পররাষ্ট্রমন্ত্রী।


আরও দেখুন: