ভুয়া সনদে চিকিৎসক, ধরা দুই প্রতারক

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-23 15:09:05
ভুয়া সনদে চিকিৎসক, ধরা দুই প্রতারক

অভিযুক্তরা হলেন মো. নাসির উদ্দিন ও আহমেদ কামাল তুষার।

চীন ও ভারতের ইউনিভার্সিটি থেকে ভুয়া ডিগ্রি নিয়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে নিবন্ধন নিয়ে দীর্ঘদিন চিকিৎসা দিচ্ছিলেন দুই ভুয়া চিকিৎসক। অভিযুক্ত দুই চিকিৎসক হলেন মো. নাসির উদ্দিন ও আহমেদ কামাল তুষার। অভিযুক্ত হওয়ায় তাদের নিবন্ধন বাতিল করেছে বিএমডিসি, ফাঁসছেন আইনের জালে।

মঙ্গলবার (২৩ মে) বিএমডিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. মো. লিয়াকত হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে।

বিএমডিসি রেজিস্ট্রার জানান, অভিযুক্ত দুজন চীন ও ভারতের ইউনিভার্সিটি থেকে ভুয়া চিকিৎসার ডিগ্রি নিয়েছে। সে সনদ দেখিয়ে নিয়েছিলেন বিএমডিসির নিবন্ধন। গত কয়েক বছর  চিকিৎসাও করে আসছেন। অথচ তাদের নেওয়া সনদগুলো ছিল ভুয়া। তাই তাদের নিবন্ধন বাতিল ও মামলা দায়ের করেছে বিএমডিসি। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুইজন প্রতারণা পূর্বক Nantong University, China ও Calcutta University, Calcutta এর ভুয়া সার্টিফিকেট দাখিল করে বিএমডিসি হতে রেজিস্ট্রেশন নিয়েছেন। বিষয়টি প্রমাণিত হওয়ায় তাদের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। তাদের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলাও করা হছে।

অভিযুক্ত মো. নাসির উদ্দিনের বাড়ি নোয়াখালীর চাটখিল উপজেলার ধন্যপুর গ্রামের আতিকুর রহমানের ছেলে। ২০১৭ সালের ২২ আগস্ট নিবন্ধিত তিনি। তার বিএমএন্ডডিসি’র রেজিস্ট্রেশন নম্বর A-84322। অপরজন আহমেদ কামাল তুষারের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলার ঘুরচাকাঠী গ্রামে। তার বিএমএন্ডডিসি’র রেজিস্ট্রেশন নম্বর A-49618। ২০০৯ সালের ৮ ফেব্রুয়ারি নিবন্ধিত তিনি।

অভিযুক্তরা চিকিৎসক বলে পরিচয় বা চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন না। যদি চিকিৎসা কার্য চালিয়ে যান, তাহলে আইন প্রয়োগকারী সংস্থা সমূহকে অবহিত করতে অনুরোধ করা হয়েছে।


আরও দেখুন: