‘বঙ্গবন্ধুর স্বপ্নের কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব স্বীকৃত’

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-22 18:41:10
‘বঙ্গবন্ধুর স্বপ্নের কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব স্বীকৃত’

মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীতকরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব দরবারে স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, স্বাধীনতার পর প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ শুরু করে বঙ্গবন্ধু সরকার।

সোমবার (২২ মে) দুপুরে মেহেরপুরে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

ফরহাদ হোসেন জানান, বাংলাদেশে কমিউনিটি ক্লিনিকের স্বপ্ন ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর সে স্বপ্ন আর পূরণ হয়নি। ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার গঠনের পর দেশে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করলেও বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব দরবারে স্বীকৃতি পেয়েছে।

নৌকায় ভোট দেওয়া মানেই দেশের উন্নয়ন উল্লেখ করে তিনি আরও জানান, কারিগরি শিক্ষার উত্তরোত্তর সাফল্যের কারণে আগামীতে দেশে আর কোনো বেকার থাকবে না।

মেহেরপুরে জেলা প্রশাসক আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মনজুরুল মুরশিদ, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।


আরও দেখুন: