নজরুল পদক পাচ্ছেন বিএসএমএমইউ উপাচার্য

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-22 13:58:22
নজরুল পদক পাচ্ছেন বিএসএমএমইউ উপাচার্য

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

জাতীয় কবি নজরুল পদক-২০২৩ পাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

রোববার (২১ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) অধ্যাপক শারফুদ্দিন আহমেদকে সম্মানসূচক এই পদক প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৌমিত্র শেখ দে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি ছাড়াও এই পদকের জন্য আরও তিন গুণী ব্যক্তিকে নির্বাচিত করা হয়েছে।

অধ্যাপক সৌমিত্র শেখ জানান, আগামী বুধবার (২৪ মে) ১২৪তম নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠানে তাদের হাতে পদক তুলে দেওয়া হবে। পদকপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেবেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জাতীয় কবির স্মৃতি সংরক্ষণ, পরিচর্যা ও জাতীয় কবিকে স্মরণে রাখার উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়নের জন্য বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউর ‘কেবিন-১১৭’ কে নজরুল ইসলাম স্মৃতিকক্ষ হিসেবে রূপদান করেন। এই কক্ষে জাতীয় কবি তাঁর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদের এই বিশেষ অবদানের স্বীকৃত হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তাকে বিশেষ এই সম্মানে সম্মানিত করছে।


আরও দেখুন: