পদক ও সম্মাননায় কর্ম-চিন্তায় প্রেরণা মেলে : অধ্যাপক ডা. জাকির

ইলিয়াস হোসেন :
2023-05-22 11:03:59
পদক ও সম্মাননায় কর্ম-চিন্তায় প্রেরণা মেলে : অধ্যাপক ডা. জাকির

খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. জাকির হোসেন

যে কোন পদক ও সম্মাননা লাভের মধ্যদিয়ে ব্যক্তির কর্ম ও চিন্তায় প্রেরণা মেলে বলে জানিয়েছেন প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ ও টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ  অধ্যাপক ডা. জাকির হোসেন। এসজিএম চৌধুরী মেমোরিয়াল অরেশনস গোল্ড মেডেল পাওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে সোমবার (২২ মে) সকালে উপরোক্ত মন্তব্য করেন এই খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ। 

348276760_265508265850053_6905724775742771477_n

অধ্যাপক ডা. জাকির হোসেনের ভাষায়, প্রখ্যাত চিকিৎসক এসজিএম চৌধুরীর সৌভাগ্যবান ছাত্র ছিলাম। তাঁর অধীনে সরাসরি চাকরির অভিজ্ঞতা আছে। মানবদরদী স্যারকে খুব কাছ থেকে দেখেছি। তাঁর মত হওয়াটা আমার স্বপ্ন। স্যারকে আমি মনে প্রাণে অনুকরণ করি। তাঁর মত হতে চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় রংপুরে হাইপার টেনশন সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ। হাইপার টেনশন সেন্টারের মাধ্যমে মানুষকে সেবা দেয়ার নিরন্তর প্রচেষ্টায় রত আছি। যার ফলশ্রুতিতে আজ সারা দেশের মেডিকেল-ননমেডিকেল সবার কাছে পরিচিত নাম রংপুর হাইপারটেনশন সেন্টার। আজ সেই প্রতিষ্ঠানের মাধ্যমে মানুষকে সেবার দেয়ার স্বীকৃতি হিসেবে এসজিএম চৌধুরী স্যারের নামে দেয়া সম্মাননা পেলাম। এই সম্মাননা অবশ্যই আমার জন্য গর্বের। অত্যন্ত অনুপ্রেরণার।

অতিথি হিসেবে পদক বিতরণ অনুষ্ঠানে যোগ দেয়ায় শিক্ষামন্ত্রী দীপ মনিকেও ধন্যবাদ জানান অধ্যাপক ডা. জাকির হোসেন। 

২০ মে (শনিবার) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে এসজিএম চৌধুরী এসজিএম চৌধুরী মেমোরিয়াল অরেশনস গোল্ড মেডেল পান অধ্যাপক ডা. জাকির হোসেন। প্রধান অতিথি হিসেবে পদক তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

উল্লেখ্য, অধ্যাপক ডা. জাকির হোসেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) থেকে এমবিবিএস পাস করেন। তিনি ছিলেন কে-৩৭ ব্যাচের কৃতি শিক্ষার্থী।

বর্ণাঢ্য কর্মজীবনে তিনি রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের প্রধান ছিলেন। এছাড়াও বগুড়া মেডিকেলে মেডিসিনের বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। সরকারি চাকরি থেকে অবসর নেয়ার পর বগুড়ার টিমএসএস মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে যোগদান করেন। বর্তমানে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক ডা. জাকির হোসেন। 


আরও দেখুন: