অধ্যাপক ডা. জাকির হোসেনের স্বর্ণপদক লাভ

ডক্টর টিভি রিপোর্ট :
2023-05-22 10:04:30
অধ্যাপক ডা. জাকির হোসেনের স্বর্ণপদক লাভ

এসজিএম চৌধুরী মেমোরিয়াল অরেশনস (SGM Chaudhary Memorial Orasions) গোল্ড মেডেল পেলেন রংপুরস্থ হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. জাকির হোসেন।

এসজিএম চৌধুরী মেমোরিয়াল অরেশনস গোল্ড মেডেল পেলেন রংপুরস্থ হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. জাকির হোসেন।

২০ মে (শনিবার) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অ্যাসোসিয়েশন অফ ফিজিশিয়ান্স অফ বাংলাদেশ (এপিবি) এর আয়োজনে ৩২ তম বার্ষিক কনফারেন্স ও আন্তর্জাতিক বৈজ্ঞানিক সেমিনার উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে তাঁকে এই পদক তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। 

এ ধরনের পদক কর্ম ও চিন্তায় অনুপ্রেরণা জোগায় বলে ডক্টর টিভির সঙ্গে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জানান অধ্যাপক ডা. মো. জাকির হোসেন। 

অধ্যাপক ডা. জাকির হোসেনের ভাষায়, প্রখ্যাত চিকিৎসক এসজিএম চৌধুরীর সৌভাগ্যবান ছাত্র ছিলাম। তাঁর অধীনে সরাসরি চাকরির অভিজ্ঞতা আছে। মানবদরদী স্যারকে খুব কাছ থেকে দেখেছি। তাঁর মত হওয়াটা আমার স্বপ্ন। স্যারকে আমি মনে প্রাণে অনুকরণ করি। তাঁর মত হতে চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় রংপুরে হাইপার টেনশন সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ। হাইপার টেনশন সেন্টারের মাধ্যমে মানুষকে সেবা দেয়ার নিরন্তর প্রচেষ্টায় রত আছি। যার ফলশ্রুতিতে আজ সারা দেশের মেডিকেল-ননমেডিকেল সবার কাছে পরিচিত নাম রংপুর হাইপারটেনশন সেন্টার। আজ সেই প্রতিষ্ঠানের মাধ্যমে মানুষকে সেবার দেয়ার স্বীকৃতি হিসেবে এসজিএম চৌধুরী স্যারের নামে দেয়া সম্মাননা পেলাম। এই সম্মাননা অবশ্যই আমার জন্য গর্বের। অত্যন্ত অনুপ্রেরণার।

অতিথি হিসেবে পদক বিতরণ অনুষ্ঠানে যোগ দেয়ায় শিক্ষামন্ত্রী দীপ মনিকেও ধন্যবাদ জানান অধ্যাপক ডা. জাকির হোসেন।

উল্লেখ্য হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর উচ্চ রক্তচাপ প্রতিরোধে ও নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


আরও দেখুন: