নবাবগঞ্জে ভুয়া চিকিৎসককে কারাদণ্ড

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-20 12:50:58
নবাবগঞ্জে ভুয়া চিকিৎসককে কারাদণ্ড

এমবিবিএস ডিগ্রি না থাকলেও ডাক্তার পরিচয়ে রোগী দেখতেন তিনি।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী বাজারে একটি বেসরকারি মেডিকেল প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে সোহেল রানা (৩৭) নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করে তিন দিনের বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ মে) বন্ধন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে উপজেলা প্রশাসন পরিচালিত অভিযানে তাকে গ্রেফতার ও সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

দীর্ঘদিন ধরে ভুয়া চিকিৎসক হিসেবে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছেন ও বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ব্যতীত, এমবিবিএস ডিগ্রি না থাকা সত্ত্বেও ডাক্তার পরিচয়ে রোগী দেখার অপরাধে তাকে আটক করা হয় এবং তিন দিনের বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ কার্যক্রম প্রতিরোধে পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আ. হালিম। এমসয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. মেজবাহ উদ্দিনও উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, আটক সোহেল রানা বন্ধন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক হিসেবে দীর্ঘদিন ধরে নিজেই রোগী দেখেন এবং প্রেসক্রাইব করেন। এছাড়া রোগীদের রোগ অনুসারে বিভিন্ন টেস্টের নাম লিখে দেন ও আল্ট্রাসনোগ্রাফির রিপোর্ট নিজেই করেন।

অপরদিকে, বন্ধন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কোনো নিবন্ধন না থাকার কারণে ক্লিনিক মালিককে ৪ হাজার টাকা অর্থদণ্ড ও ক্লিনিকের নিবন্ধন ছাড়া ক্লিনিক না চালানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 


আরও দেখুন: