রোগীর চিকিৎসায় ওয়ার্ড বয়, হাইকোর্টে রিট

ডক্টর টিভি রিপোর্ট
2023-05-17 11:34:30
রোগীর চিকিৎসায় ওয়ার্ড বয়, হাইকোর্টে রিট

রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আসাদুজ্জামান আনসারি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবার কাজ রাঁধুনি, মালি, ওয়ার্ড বয় ও পরিচ্ছন্নতাকর্মী দিয়ে চলছে কি না তা তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আসাদুজ্জামান আনসারি। এ বিষয়ে বুধবার (১৭ মে) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানান রিটকারী আইনজীবী।

রিটে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন ও রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত চিকিৎসককে বিবাদী করা হয়েছে।

রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের স্বাস্থ্যসেবার কাজ রাঁধুনি, মালি, ওয়ার্ড বয় ও পরিচ্ছন্নতাকর্মী দিয়ে করানোর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাক্ষাৎকারে বলেছেন, চিকিৎসার বিষয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাই এ বিষয়ে বিচার বিভাগীয় অনুসন্ধানের নির্দেশ এবং প্রয়োজনীয় জনবল নিয়োগের নির্দেশনা চেয়েছেন রিটকারী আইনজীবী।


আরও দেখুন: