ক্যাডারভুক্তি সংশোধনে বাদ হোমিও-ইউনানী ডিগ্রিধারীরা

ডক্টর টিভি ডেস্ক
2023-05-16 14:40:15
ক্যাডারভুক্তি সংশোধনে বাদ হোমিও-ইউনানী ডিগ্রিধারীরা

সংশোধিত প্রজ্ঞাপনে বাদ পড়েছেন হোমিওপ্যাথি ও ইউনানী-আয়ুর্বেদের ডিগ্রিধারীরা

বিভিন্ন স্বাস্থ্যপ্রতিষ্ঠানে কর্মরত ৪৫৯ জনকে ক্যাডারভুক্ত করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন সংশোধন করা হয়েছে। সংশোধিত প্রজ্ঞাপনে বাদ পড়েছেন হোমিওপ্যাথি ও ইউনানী-আয়ুর্বেদের ডিগ্রিধারীরা।

সোমবার (১৫ মে) স্বাস্থ্য সেবা বিভাগের পার-২ শাখা থেকে প্রকাশিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরামর্শক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন সংশোধন ৩৮৫ চিকিৎসক কর্মকর্তাকে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত করা হলো। আগের প্রজ্ঞাপনে স্বাস্থ্য ক্যাডারে বেশ কয়েকজন হোমিওপ্যাথি ও ইউনানী ডিগ্রিধারী ছিলেন।

সেখানে ১ নম্বরে মো. আল-এমরান আলী, ৬ নম্বরে মো. কামাল উদ্দিন, ২২ নম্বরে মনজুরুল হক, ২৩ নম্বরে জেবুন্নেছা, ২৬ নম্বরে রাহেনা আক্তার, ২৭ নম্বরে সৈয়দ মাহবুব আলম, ২৮ নম্বরে মোহাম্মদ আবদুর রহিম ভুঞা, ৩৩ নম্বরে আক্তার জাহান, ৩৪ নম্বরে অসীম কৃষ্ণ চৌধুরী, ৩৯ নম্বরে মো. আবুল কালাম, ৪০ নম্বরে শাহীন আক্তার জাহান ও ৪৫৯ নম্বরে রোকেয়া বেগমের নাম অন্তর্ভুক্ত করা হয়। প্রজ্ঞাপনে তাদের সবার নামের আগে ডা. লেখা ছিল। তবে তালিকায় মোট কতজন হোমিওপ্যাথি ও ইউনানী ডিগ্রিধারী জায়গা পেয়েছিলেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

গত ১০ মে মন্ত্রণালয়ের সেবা বিভাগের পার-২ অধিশাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আলমগীর কবীর স্বাক্ষরিত নোটিসে বলা হয়, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরামর্শক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে ৪৫৯ চিকিৎসক কর্মকর্তাকে বিসিএস স্বাস্থ্য ক্যাডারভুক্ত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

তালিকায় হোমিওপ্যাথি ও ইউনানী ডিগ্রিধারীরা অন্তর্ভুক্ত হওয়ায় চিকিৎসকদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এ অন্তর্ভুক্তিকে বেআইনি উল্লেখ তাদের বাদ দেওয়ার দাবি জানান তারা।

> সংশোধিত প্রজ্ঞাপন


আরও দেখুন: