চমেবি'র মুখপাত্র ডা. বিদ্যুৎ বড়ুয়া

ডক্টর টিভি রিপোর্ট :
2023-05-12 10:18:28
চমেবি'র মুখপাত্র ডা. বিদ্যুৎ বড়ুয়া

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়াকে প্রতিষ্ঠানটির মুখপাত্র হিসেবে নতুন দায়িত্ব দেয়া হয়েছে

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়াকে প্রতিষ্ঠানটির মুখপাত্র হিসেবে নতুন দায়িত্ব দেয়া হয়েছে। 

১১ মে (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার (প্রশাসন) মো: আলাউদ্দিন সাক্ষরিত  অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।  

আদেশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের যে কোনও তথ্য যথাযথ কর্তৃপক্ষকে তিনি প্রদান করবেন। পাশাপাশি সংবাদমাধ্যমকেও প্রতিষ্ঠান সম্পর্কিত সুনির্দিষ্ট বিষয়ে তথ্য দেবেন তিনি। 

উল্লেখ্য, আমজনতার চিকিৎসক হিসেবে সাধারণ মানুষের কাছে ব্যাপক পরিচিত ডা. বিদ্যুৎ বড়ুয়া। ২০২১ সালে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপ-পরিচালক পদে যোগদান করেন।ঢাকা মেডিকেল কলেজে অধ্যয়নকালে প্রতিষ্ঠানটির ছাত্রসংসদের ভিপি হিসেবে নির্বাচিত হন বিদ্যুৎ বড়ুয়া।

কর্মজীবনের শুরুতে চট্টগ্রাম সিটি করপোরেশন আরবান হেলথ কেয়ার প্রজেক্টে মেডিক্যাল অফিসার ছিলেন। পরবর্তীতে সুইডেনের কারোলিন্সকা মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে এমডি ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

২০২০ সালে করোনা মহামারীত করোনা রোগীদের জন্য ১৫ দিনের মধ্যে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল তৈরি করে দেশব্যাপী আলোচনায় আসেন ডা. বিদ্যুৎ বড়ুয়া। 

মানবিকতার অনন্য দৃষ্টান্ত হিসেবে দেশে ও বিদেশে তিনি অনেক স্বীকৃতি অর্জন করেছেন। ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২১’ এবং ভারতের আগরতলা থেকে ‘চিকিৎসক রত্ন’ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন ‘ইয়ুথ আইকন’ খেতাব পেয়েছেন ডা. বিদ্যুৎ বড়ুয়া। 

345860522_651237353683478_5663603207470319282_n


আরও দেখুন: